Advertisement
Advertisement
Portugal

নজরে রোনাল্ডো, ইউরোর দল ঘোষণা পর্তুগালের

ইংল্যান্ডও ইউরোর দল ঘোষণা করেছে। দলে নেই র‌্যাশফোর্ড।

Portugal announces team for UEFA Euro 2024
Published by: Krishanu Mazumder
  • Posted:May 21, 2024 7:27 pm
  • Updated:May 21, 2024 9:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নেতৃত্বে ২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। মঙ্গলবার ইউরো ২০২৪-এর জন্য পর্তুগাল দল ঘোষণা করেন রবার্তো মার্টিনেজ। ষষ্ঠবার ইউরো খেলতে যাচ্ছেন সিআর সেভেন। এটাও রেকর্ড। তিনিই দলকে নেতৃত্ব দেবেন।
রোনাল্ডো মানেই রেকর্ড। তিনি মাঠে নামা মানেই একের পর এক রেকর্ড। ইউরোতে পর্তুগিজ মহাতারকার গোলসংখ্যা ১৪। খেলেছেন সর্বোচ্চ ২৫টি ম্যাচ। 

[আরও পড়ুন: আইপিএল যেন ভারতের হয়ে খেলার শর্টকাট না হয়, বোর্ডকে সাবধানবাণী গম্ভীরের]

এবারের টুর্নামেন্টে গোলসংখ্যা এবং ম্যাচের সংখ্যা বাড়ানোর সুযোগ থাকছে সিআর সেভেনের সামনে।
রোনাল্ডোর ক্লাব আল নাসের এবার লিগ খেতাব জিততে ব্যর্থ হয়। দল ব্যর্থ হলেও রোনাল্ডো কিন্তু গোল করে গিয়েছেন। আল নাসেরের হয়ে ৩৩টি গোল করেন রোনাল্ডো। অ্যাসিস্ট করেন ১১টি।

Advertisement

৩৯ বছরের রোনাল্ডো ছাড়াও পর্তুগাল দলে রয়েছেন বর্ষীয়ান ডিফেন্ডার পেপে। ৪১ বছর ২ মাস ২৫ দিনে পেপেই বয়স্ক ফুটবলার টুর্নামেন্টের ইতিহাসে। তিনি ছাপিয়ে গেলেন গ্যাবর কিরালির রেকর্ডও। ২০১৬ সালের ইউরোতে ৪০ বছর ৮৬ দিনের গ্যাবরই ছিলেন সবচেয়ে বয়স্ক ফুটবলার।
১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে ইউরো। ২৪টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। গ্রুপ এফ-এ পর্তুগালের সঙ্গে রয়েছে তুরস্ক, চেক প্রজাতন্ত্র এবং জর্জিয়া।
টুর্নামেন্ট শুরুর আগে মার্টিনেজের দল ফিনল্যান্ড, ক্রোয়েশিয়া এবং আয়ারল্যান্ডের সঙ্গে একই গ্রুপে।

ঘোষিত পর্তুগাল স্কোয়াড- গোলকিপার: দিয়োগ কোস্তা, হোসে সা, রুই প্যাট্রিসিও।
ডিফেন্ডার: আন্তোনিও সিলভা, দানিলো পেরেরা, দিয়েগো দালোত, গনকালো ইনাসিও, জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, নুনো মেন্ডেজ, পেপে, রুবেন ডায়াস।
মাঝমাঠ: ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভেস, জোয়াও পালহিনহা, ওতাভিও মনটেইরো, রুবেন নেভেস, ভিটিনহা।

ফরোয়ার্ড: বার্নার্ডো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, দিয়েগো জোটা, ফ্রান্সিসকো কনসেইসাও, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স, পেড্রো নেতো, রাফায়েল লিয়াও।

এদিকে ইংল্যান্ডও ইউরো ২০২৪-এর জন্য ৩৩ জনের দল ঘোষণা করেছে। মার্কাস র‌্যাশফোর্ড ও জর্ডন হেন্ডারসনকে বাদ দিয়েছেন গ্যারেথ সাউথগেট। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার র‌্যাশফোর্ড ৩৩টি ম্যাচ থেকে সাতটি গোল করেন এবং ২টি অ্যাসিস্ট। ফর্মের জন্যই তাঁকে দলে নেননি সাউথগেট।

 

[আরও পড়ুন: একধাপ দূরে ফাইনাল, জার্মানি থেকে নাইটদের শুভেচ্ছাবার্তা হ্যারি কেনের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ