Advertisement
Advertisement
Ralte

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, কুয়েত ম্যাচে অনিশ্চিত ভারতের তারকা ফুটবলার, চিন্তা বাড়ল স্টিমাচের

কে এই তারকা ফুটবলার?

Ralte may miss Kuwait match for university examination

ইগর স্টিমাচ।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 9, 2024 7:58 pm
  • Updated:May 9, 2024 8:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল ফাইনালের সেরা খেলোয়াড় ছিলেন তিনি। জাতীয় দলে ডাকও পান। কিন্তু বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার জন্য বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হয়তো খেলতে দেখা যাবে না তাঁকে। তিনি লালেংমাওইয়া রালতে (Lalengmawia Ralte)। দেশের ফুটবলমহল তাঁকে আপুইয়া নামে চেনে। 
উল্লেখ্য, ৬ জুন ও ১১ জুন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ভারতের খেলা রয়েছে যথাক্রমে কুয়েত ও কাতারের সঙ্গে। সেই দুম্যাচে দেশের জার্সিতে খেলতে দেখা যাবে না তাঁকে। 

[আরও পড়ুন: আরও বড় সমস্যায় বজরং! নাডার পর ভারতীয় তারকাকে সাসপেন্ড আন্তর্জাতিক কুস্তি সংস্থার

আপুইয়া পরীক্ষার জন্য খেলতে পারবেন না। আকাশ মিশ্র, রাহুল কেপি এবং মহম্মদ ইয়াসেরদের চোট সমস্যা থাকায় ১০ মে থেকে শুরু হওয়া ভুবনেশ্বরের জাতীয় শিবিরে যোগ দিতে পারবেন না। পারিবারিক সমস্যা রয়েছে অধিনায়ক সুনীল ছেত্রীর। সেই কারণে তিনিও গোড়া থেকে জাতীয় শিবিরে যোগ দিতে পারবেন না।  দিনকয়েক বাদে সুনীল ছেত্রী যোগ দেবেন জাতীয় শিবিরে। এর মধ্যেই খবর, আপুইয়া নিজেও সরিয়ে নিচ্ছেন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক কর্তা বলেছেন, ”জাতীয় দলের এক স্টাফের সঙ্গে কথা বলেছে রালতে। হেড কোচ ইগর স্টিমাচের সঙ্গে তাঁকে কথা বলতে বলা হয়েছে।”
আইএসএল ফাইনালে মুম্বই সিটির মাঝমাঠে আপুইয়া নজর কাড়েন।  ৮৫ শতাংশ সঠিক পাস দিয়েছেন তিনি। প্রচুর সুযোগ তৈরি করেছেন। মাঝমাঠ নিয়ন্ত্রণ করে গিয়েছেন। মুম্বই কোচের প্রশংসাও আদায় করে নিয়েছেন আপুইয়া। তাঁর সম্পর্কে মুম্বই কোচ বলেছেন, ”আপুইয়া দারুণ ভাবে দল নিয়ন্ত্রণ করেছে। অন্য ভারতীয় প্লেয়াররা হয়তো গোল করেছে কিন্তু আপুইয়াও গোল করতে পারত।”

Advertisement

[আরও পড়ুন: কাজ চলছে জোরকদমে, ১৫ জুনের মধ্যে তৈরি হয়ে যাবে ইস্টবেঙ্গল দল, জানালেন শীর্ষকর্তা]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ