BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ বার্সা-বায়ার্ন মহারণ, ছিটকে গেল অ্যাটলেটিকো মাদ্রিদ

Published by: Subhajit Mandal |    Posted: August 14, 2020 11:16 am|    Updated: August 14, 2020 11:16 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ ‘ক্ল্যাশ অফ দ্য টাইটানস’। মুখোমুখি ইউরোপিয় ফুটবলের ফুই মহাশক্তিধর দেশ এফসি বার্সেলোনা (Barcelona) এবং এফসি বায়ার্ন মিউনিখ। এই ম্যাচের দিকে আপাতত নজর গোটা বিশ্বের। তবে, এই মহারণের আগেই চ্যাম্পিয়ন্স লিগে একটা ছোটখাটো অঘটন ঘটে গেল। আরবি লেইপজিগের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল স্পেনের তৃতীয় শক্তি অ্যাটলেটিকো মাদ্রিদ। যারা কিনা গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে দিয়েছিল।

বৃহস্পতিবার রাতে লিসবনে টুর্নামেন্টের আন্ডারডগ টিম লেইপজিগের (RB Leipzig) মুখোমুখি হয়েছিল দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো। ধারেভারে জার্মান দলটির থেকে খানিকটা এগিয়েও শুরু করেছিল তারকাখচিত স্প্যানিশ দলটি। কিন্তু এদিন মাঠে দাপট দেখাল জার্মানরাই। ২-১ গোলে ম্যাচ জিতে নিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে গেল লেইপজিগ। তাঁদের হয়ে দুটি গোল করলেন ডানি ওলমো এবং টেলর অ্যাডামস। অ্যাটলেটিকোর হয়ে একমাত্র গোলটি করেন জোয়াও ফেলিক্স। এই প্রথমবার ইউরোপের সবচেয়ে নামী ক্লাব টুর্নামেন্টের সেমিফাইনালে উঠল জার্মানির দলটি। শেষ চারের লড়াইয়ে নেইমারের পিএসজির মুখোমুখি হবে তাঁরা।

[আরও পড়ুন: এবার বার্সেলোনার জার্সিতে মেসির পাশে খেলতে দেখা যাবে রোনাল্ডোকেও! বাড়ছে জল্পনা]

এবার আসা যাক এ পর্যন্ত টুর্নামেন্টের সবচেয়ে প্রতীক্ষিত ম্যাচের দিকে। বার্সেলোনা বনাম বায়ার্ন মিউনিখ (Bayern Munich)।এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে বায়ার্ন। বার্সার ক্ষেত্রে অবশ্য সেকথা বলা যাচ্ছে না। তাঁদের ভরসার জায়গা একটাই, লিও মেসি। দুই মহাশক্তিধর দলের লড়াইয়ে মূল ফোকাস কিন্তু থাকবে সেই  মেসির দিকেই। যিনি প্রি-কোয়ার্টারে ম্যাজিক্যাল গোল করে নিজের দলকে শেষ আটে টেনে তুলেছেন। মেসির পাশাপাশি যার দিকে নজর থাকবে তিনি হলেন রবার্ট লিওয়েনডস্কি। যিনি কিনা এই মরশুমে ইউরোপের সবচেয়ে বেশি গোলের মালিক।আর আগামী মরশুমে ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়েও রয়েছেন এঁরা দুজনই। স্বভাবিকভাবেই দুজনেই চাইবেন দলকে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তুলতে।  মেসি-লিওয়েনডস্কি ছাড়াও, মুলার-গ্রিজম্যান, নয়্যার-টের স্টেগানের মতো বহু ছোট ছোট লড়াইয়ের দিকে আজ নজর থাকবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement