×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেই চাকরি ছেড়ে দিয়েছিলেন জিনেদিন জিদান। হিসাব মতো ঠিক নয় মাস আগে। তাঁর ঠিক পরপরই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিদায়। এই জোড়া ধাক্কা যে সামাল দিয়ে ওঠা যায়নি, ৩১ মে ২০১৮-র (যেদিন জিদান বিদায় নিয়েছিলেন) পর থেকে রিয়ালের পারফরম্যান্সের গ্রাফ সেকথাই বলছে। না হলে যে দলটা টানা ১০০০ দিন চ্যাম্পিয়ন্স লিগ দখলে রেখেছিল, তারাই কিনা এবার কোয়ার্টার ফাইনালেই যেতে পারল না।

[ঘোষিত সুপার কাপের সূচি, মোহনবাগানের সামনে বেঙ্গালুরু]

অতএব, সেই জিনেদিন জিদানেরই শরণাপন্ন হতে হল রিয়ালকে। রোনাল্ডোকে ফেরানোর চেষ্টা যে রিয়াল করবে না, এটা স্পষ্ট। কিন্তু, জিদানের বিকল্প যে ক্লাবে নেই সেটাই সোমবার ঘুরিয়ে ফিরিয়ে বলা হল ক্লাবের তরফে। সোমবার ভারতীয় সময় সন্ধ্যা সাতটা নাগাদ স্প্যানিশ মিডিয়া জানায়, পুরনো ক্লাবের প্রস্তাবে অবশেষে রাজি হয়েছেন জিদান। তার আগে স্যান্টিয়াগো সোলারিকে সকালের প্র‌্যাকটিস সেশনেই জানিয়ে দেওয়া হয়, সিনিয়র দলের কোচ হিসাবে এটাই তাঁর শেষ সেশন।

[ঘরের মাঠে বিশ্রী হার, ৩ মরশুম পর চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়া রিয়ালের]

শুধু ফারাক হল কোচের নামে। একদিন আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল, সোমবার রাতেই নতুন কোচের নাম ঘোষণা করবে রিয়াল। কারণ, জিদান দায়িত্ব ছাড়ার পর লোপেতেগি কোচ হিসাবে সাফল্য পাননি। তাঁর জায়গায় জুনিয়র দল থেকে স্টপ-গ্যাপ কোচ হিসাবে তুলে আনা হয় সোলারিকে। কিন্তু, তিনিও সামাল দিতে ব্যর্থ। স্প্যানিশ মিডিয়ার খবর অনুযায়ী, আয়াখসের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়াল বিদায় নেওয়ার পরই জিদানের সঙ্গে যোগাযোগ করেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। ফরাসি তারকা প্রথমে ‘না’ বলে দেন। তাই নাম উঠেছিল মোরিনহোর। কিন্তু, সোমবার বিকেলেই লা সেক্সতার সাংবাদিক হোস লুইস স্যাঞ্চেজ (যিনি রিয়াল প্রেসিডেন্টের ঘনিষ্ঠ) জানান, জিদানকে রাজি করানো গিয়েছে। তাঁর নাম রাতেই ঘোষণা করা হবে। সুতরাং, রিয়ালে বিদায় সোলারি। এটা জানা যায়নি, তিনি ফুটবলারদেরকে ‘গুডবাই’ জানিয়েছেন কিনা। মঙ্গলবার রিয়ালের প্র্যাকটিসে ছুটি। আবার প্র‌্যাকটিস বুধবার। তার মাঝে মঙ্গলবারই জিদানকে আনুষ্ঠানিকভাবে সই করিয়ে নেবে রিয়াল। অন্তত স্প্যানিশ মিডিয়ার খবর সেটাই বলছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং