BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

জিদানের জায়গায় অ্যান্সেলোত্তিকে কোচ করল রিয়াল, ক্লাব ছাড়তে পারেন ব়্যামোসও

Published by: Subhajit Mandal |    Posted: June 2, 2021 12:01 pm|    Updated: June 2, 2021 12:43 pm

Real Madrid sign Carlo Ancelotti as manager for next three seasons | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিয়াল মাদ্রিদে এখন বদলের হাওয়া। কোচ জিনেদিন জিদান মরশুমের শেষেই ক্লাব ছেড়েছেন। এবার শোনা যাচ্ছে অধিনায়ক সের্জিও ব়্যামোসও পা বাড়িয়ে রয়েছেন অন্য ক্লাবের দিকে। যা নিয়ে উদ্বেগের মধ্যে মাদ্রিদ ভক্তরা। তবে তাঁদের জন্য খুশির খবর, জিদানের বদলে যিনি ক্লাবের নতুন ম্যানেজার হলেন, তিনি বিশ্ব ফুটবলের সফলতম ম্যানেজারদের মধ্যে অন্যতম। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ-সহ বহু ট্রফিজয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। এর আগে রিয়ালেও সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন তিনি। মঙ্গলবারই ক্লাবের ম্যানেজার হিসেবে কার্লো অ্যান্সেলত্তির নাম ঘোষণা করেছে রিয়াল মাদ্রিদ।

গত মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা এবং কোপা ডেল রে- তিনটে টুর্নামেন্টই হাতছাড়া হয়েছে। গোটা মরশুম ট্রফিহীন থাকার ফলে জিনেদিন জিদানকে (Zinedine Zidane) সরে দাঁড়াতে হয়েছিল। ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজই নাকি প্রাক্তন ফরাসি তারকার ক্লাব ছাড়ার অন্যতম কারণ। জিদানের পরিবর্তে রিয়ালের কোচ হিসেবে ম্যাসিমিলিয়ানো আলেগ্রির নাম শোনা যাচ্ছিল কয়েকদিন ধরেই। কিন্তু অ্যালেগ্রি মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিয়ে যোগ দিয়েছেন জুভেন্তাসের কোচের পদে। ফলে ফ্লোরেন্তিনো পেরেজ ফের ‘ডন কার্লো’কে রিয়াল মাদ্রিদের হেডস্যার হিসেবে নিয়োগ করলেন। মঙ্গলবার ক্লাবের সরকারি ওয়েবসাইটে জানানো হয়েছে, কার্লো অ্যান্সেলোত্তি আগামী ৩ মরশুম রিয়াল মাদ্রিদের ম্যানেজার থাকবেন।

[আরও পড়ুন: আর্জেন্টিনা নয়, জুন মাসে ব্রাজিলে বসছে কোপা আমেরিকার আসর]

রিয়ালে যোগ দেওয়ার আগে অ্যান্সেলোত্তি ইংলিশ ক্লাব এভার্টনের ম্যানেজার ছিলেন। এর আগে ২০১৩-১৪ এবং ১৪-১৫ মরশুমে রিয়ালেরও কোচিং করিয়েছেন তিনি। তাঁর হাত ধরেই নিজেদের দশম চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিটি জিতে নিয়েছে রিয়াল। সেই সঙ্গে কার্লো রিয়ালকে ফিফা ক্লাব বিশ্বকাপ এবং কোপা দেল রে-ও জিতিয়েছেন। কিন্তু তারপর পাঁচ মরশুম একাধিক ক্লাবে কোচিং করিয়েও সেভাবে সাফল্য তিনি পাননি। তাছাড়া, অ্যান্সেলোত্তি আগেরবার যে দল পেয়েছিলেন, সেই দলে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তারকা। সেই দলের থেকে এবারের দল অনেকটাই দুর্বল। তাছাড়া শোনা যাচ্ছে দলের অন্যতম ভরসার জায়গা অধিনায়ক  সের্জিও ব়্যামোসও নাকি দল ছাড়তে চান। মাদ্রিদ যে নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে, সেটি অধিনায়কের পছন্দ নয়। সুতরাং, অ্যান্সেলোত্তির প্রথম চ্যালেঞ্জই হবে ব়্যামোসকে ধরে রাখা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement