Advertisement
Advertisement

Breaking News

বিশ্বজয়ের পর জনপ্রিয়তা আকাশছোঁয়া, আর্জেন্টিনার জনতা প্রেসিডেন্ট হিসেবে চান মেসিকেই!

রাজনীতিবিদদেরও বহু পিছনে ফেলে দিয়েছেন মেসি।

Recent survey says Argentine people want super star Lionel Messi to become president of their country । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:December 29, 2022 6:35 pm
  • Updated:December 29, 2022 8:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসির (Lionel Messi) জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। বলতে গেলে এবার মেসি একাই বিশ্বচ্যাম্পিয়ন করেছেন আর্জেন্টিনাকে। আর তার পর থেকেই তিনি আর্জেন্টিনার রাজার রাজা।

নীল-সাদা জার্সিধারীরা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরে আর্জেন্টিনার বেশিরভাগ মানুষ বিখ্যাত ১০ নম্বর জার্সিধারীকে প্রেসিডেন্ট পদে দেখতে ভোটও দিতে রাজি! সাম্প্রতিক এক সমীক্ষায় এমনই তথ্য বেরিয়ে এসেছে। আর্জেন্টিনার জনমত সমীক্ষা প্রতিষ্ঠান জিয়াকোব্বে অ্যান্ড অ্যাসোসিয়াদোস একটি সমীক্ষা করেছিল। আর সেই সমীক্ষার পরই বেরিয়ে এসেছে মেসিকেই দেশের প্রেসিডেন্ট পদে দেখতে চান আর্জেন্টিনার একটি বড় অংশের মানুষ। 

Advertisement

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র খবর অনুয়ায়ী, এই সমীক্ষা চালানো হয়েছিল ১৮ ডিসেম্বরের পরে। উল্লেখ্য, ১৮ ডিসেম্বর ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। আর তার পরই সমীক্ষা চালিয়েছিল সংস্থাটি।

Advertisement

 

[আরও পড়ুন: মেসির অপেক্ষায় এমবাপে, মার্টিনেজের কটাক্ষের জবাবে কী বললেন ফরাসি তারকা?]

 

প্রতিষ্ঠানটির মুখপাত্র জর্জ জিয়াকোব্বে জানিয়েছেন, ৪৩.৭ শতাংশ আর্জেন্টাইন মেসিকে দেশের প্রেসিডেন্ট পদে দেখতে চান। আর তার জন্য দশ নম্বর জার্সিধারীকে ভোটও দিতে চান। ৩৭.৮ শতাংশ নাগরিক অবশ্য মেসিকে প্রেসিডেন্ট পদে দেখতে চান না। ১৭.৫ শতাংশ মানুষ মেসিকে ভোট দেওয়ার বিষয়ে ভাবনাচিন্তা করে দেখবেন। আর ০.৯ শতাংশ মানুষ এ বিষয়ে উত্তর দেননি।

মেসির জনপ্রিয়তা এতটাই বেশি যে রাজনীতিবিদদেরও বহু পিছনে ফেলে দিয়েছেন মহাতারকা। মেসি একাই পেয়েছেন ৩৬.৭ শতাংশ ভোট। সেক্ষেত্রে রাজনীতিবিদ জেভিয়ার মিলেই পেয়েছেন ১২ শতাংশ ভোট। ক্রিশ্চিয়ানা কিরচেনা পেয়েছেন ১১.৩ শতাংশ ভোট। প্যাট্রিসিয়া বুলরিচের নামের পাশে ৮.৮ শতাংশ ভোট এবং মৌরিসিও মাক্রি পেয়েছেন ৬.৯ শতাংশ ভোট।

একটা বিশ্বকাপ (Qatar World Cup 2022) জয় মেসিকে পৌঁছে দিয়েছে অন্য জায়গায়। যাবতীয় সব সমালোচনা ধুয়ে মুছে গিয়েছে। ৩৬ বছর পর বিশ্বকাপ এসেছে দেশে। 

[আরও পড়ুন: আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটার হওয়ার দৌড়ে সূর্য, উদীয়মান তারকার লড়াইয়েও এক ভারতীয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ