BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চেলসি বিক্রি করছেন আব্রামোভিচ, ক্লাব বিক্রির অর্থ যাবে ইউক্রেনে যুদ্ধ-আক্রান্তদের সাহায্যে

Published by: Krishanu Mazumder |    Posted: March 3, 2022 9:16 am|    Updated: March 3, 2022 11:50 am

Roman Abramovich to sell Chelsea and promised to donate money from the sale to help victims of the war in Ukraine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেলসি (Chelsea) বিক্রি করার সিদ্ধান্ত নিয়ে ফেললেন ক্লাবের রুশ মালিক রোমান আব্রামোভিচ। শুধু তাই নয়, আব্রামোভিচ (Roman Abramovich) একই সঙ্গে জানিয়ে দিলেন, ক্লাব বিক্রি করে যে অর্থ পাওয়া যাবে তা দিয়ে তিনি তহবিল গঠন করবেন। যে অর্থ যাবে ইউক্রেনে যুদ্ধ-আক্রান্তদের সাহায্যার্থে! বর্তমানে রাশিয়া বনাম ইউক্রেন যুদ্ধের পরিবেশে যা অভাবনীয়।

বুধবার চেলসির টুইটার হ্যান্ডলে আব্রামোভিচ জানিয়ে দেন, ‘গত কয়েক দিন ধরে মিডিয়ায় প্রচুর জল্পনা চলছিল, আমার চেলসি মালিক থাকা নিয়ে। সব সময় আমি ক্লাবের স্বার্থ দেখে এসেছি। আর এই মুহূর্তে আমার মনে হচ্ছে, চেলসিকে বিক্রি করে দেওয়াই ক্লাবের পক্ষে সবচেয়ে ভাল হবে।’

[আরও পড়ুন: বিরাট কোহলির শততম টেস্ট, দ্রাবিড়ের হাত দিয়ে বিশেষ টুপি দেওয়ার ভাবনা]

পাশাপাশি টুইটে তিনি আরও জানিয়েছেন, ‘ক্লাব বিক্রি নিয়ে আমরা কোনও তাড়াহুড়ো করব না। বরং নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে চলব। চেলসিকে কখনওই আমি ব্যবসায়িক প্রেক্ষিত থেকে দেখিনি। সব সময় আবেগ দিয়ে বিচার করেছি চেলসিকে। তা ছাড়া আমি ঠিক করেছি চেলসি বিক্রি করে যে অর্থ আসবে, তা যাবে ইউক্রেন ত্রাণ তহবিলে। আমি আমার টিমকে সে রকম একটা তহবিল তৈরি করতে বলেছি। ইউক্রেনে যুদ্ধে যাঁরা আক্রান্ত, তাঁদের সাহায্য করা হবে সেই অর্থ দিয়ে। সব রকম সাহায্য করা হবে সেই তহবিলের অর্থ দিয়ে। মনে রাখবেন, এ রকম একটা সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে খুব কঠিন ছিল। চেলসি ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। কিন্তু চেলসির পক্ষে এটাই সবচেয়ে ভাল হবে।”

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine Conflict) জেরেই কার্যত চেলসির মালিকানা হস্তান্তর করলেন রোমান। আসলে আমেরিকার পাশাপাশি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও পুতিনের আগ্রাসনের বিরুদ্ধে সরব হয়েছেন। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের মাটিতে রুশ ব্যবসায়ী সংস্থার টিকে থাকা কার্যত কঠিন। তার জেরেই হয়তো এই সিদ্ধান্ত আব্রামোভিচের। যদিও নিজমুখে তা স্বীকার করেননি তিনি।

[আরও পড়ুন: Russia-Ukraine War: ফের ইউক্রেন ইস্যুতে রাশিয়ার পাশেই দিল্লি, রাষ্ট্রসংঘে ভোটদানে বিরত রইল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে