২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আবহেই মাঠের বাইরের লড়াইয়ে মেসিকে টেক্কা, ফুটবলের ‘বিরলতম পুরুষ’ হলেন রোনাল্ডো

Published by: Sulaya Singha |    Posted: June 5, 2020 10:34 pm|    Updated: June 5, 2020 10:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিও মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? ফুটবল বিশ্বের কাছে এটি নিঃসন্দেহে বিলিয়ন ডলারের সওয়াল। কিন্তু দু’জনের মধ্যে কে বিলিয়েনিয়ার, সে নিয়ে আর কোনও তর্ক রইল না।

মাঠে হোক কিংবা মাঠের বাইরে। রিয়াল জার্সি গায়ে চাপান অথবা জুভেন্তাসে থাকুন। করোনা আবহ হোক বা লকডাউন। মেসির সঙ্গে রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতা সবসময় চলছে। দেশ কিংবা ক্লাবের জার্সি গায়ে কে ক’টা গোল করেছেন কিংবা কে দলকে কতগুলি ট্রফি এনে দিয়েছেন, এই হিসেব নিকেষ সর্বক্ষণ করে যাচ্ছেন ফুটবলপ্রেমীরা। ফুটবল বিশেষজ্ঞরাও প্রতিনিয়ত তুল্যমূল্য বিচার করে চলেছেন দুই তারকার পারফরম্যান্সের। তবে এবার আর বার্সেলোনা মহাতারকাকে এক ইঞ্চিও জমি ছাড়লেন না রোনাল্ডো। শুধু এলএম টেনকে নয়, বিশ্বের প্রাক্তন ও বর্তমান সমস্ত ফুটবলারকে ছাপিয়ে ইতিহাসের পাতায় ঢুকে পড়লেন সিআর সেভেন।

[আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ ‘হত্যাকাণ্ডে’র বিরুদ্ধে সরব আইসিসি, বিশ্বকাপের ভিডিওই হয়ে উঠল প্রতিবাদের ভাষা]

দুনিয়াকে অবাক করে দিয়ে ফুটবলের প্রথম বিলিয়ন-ডলার পুরুষ হয়ে উঠলেন তিনি। ফর্বসের রিপোর্ট অনুযায়ী, ফুটবল জীবনে এখনও পর্যন্ত এক বিলিয়ন ডলার উপার্জন করে ফেলেছেন পর্তুগিজ স্ট্রাইকার। ভারতীয় মুদ্রায় আনুমানিক সাড়ে ৬ হাজার কোটি টাকা। বিশ্বের প্রথম ফুটবল তারকা হিসেবে বিলিয়েনিয়ার হয়ে উঠলেন তিনি। ক্রীড়া দুনিয়ায় এখনও পর্যন্ত এই কৃতিত্বের মালিক কিংবদন্তি গল্ফার টাইগার উডস এবং বিশ্বখ্যাত বক্সার ফ্লয়েড মেওয়াদার। তবে এই দু’জনই ব্যক্তিগত গেমে বিলিয়েনিয়ার হয়েছেন। দলগত খেলায় বিশ্বের প্রথম এবং একমাত্র তারকা হিসেবে এই রেকর্ডের অধিকারী সিআর সেভেন।

২০২০ সালের জুনে জুভেন্টাসের সঙ্গে তাঁর চুক্তি শেষ হওয়ার কথা। ইতিমধ্যেই ৬৫০ মিলিয়ন ডলারের মালিক তিনি। মনে করা হচ্ছে, চুক্তির শেষ হওয়ার আগেই ৭৬৫ মিলিয়ন ডলার বেতন পাবেন রোনাল্ডো। অন্যদিকে, ২০০৫ সাল থেকে বার্সাতেই রয়েছেন মেসি। ক্লাবের থেকে এখনও পর্যন্ত ৬০৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। সুতরাং বিশ্বের অন্যতম সেরা তারকা যে মেসিকে টেক্কা দিয়ে অনেকটাই এগিয়ে, তা আলাদা করে বলে দিতে হয় না। এককথায়, যেন টাকার গদিতেই বসে রোনাল্ডো। 

[আরও পড়ুন: জাতপাত তুলে মন্তব্য করায় যুবরাজের বিরুদ্ধে FIR, বিপাকে পড়ে ক্ষমা চাইলেন ভারতীয় তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement