×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

জুভেন্তাস: ৩ (রোনাল্ডো)

অ্যাটলেটিকো মাদ্রিদ: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের শেষষোলোর গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারাল জুভেন্তাস। প্রথম পর্বে ২-০ গোলে হেরেছিল ইতালির দলটি। দুই পর্ব মিলিয়ে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে উঠল জুভে। দুর্দান্ত হ্যাটট্রিক করে জুভেন্তাসের জয় নিশ্চিত করেন রোনাল্ডো।

[৯ মাস পর ফের রিয়াল মাদ্রিদের কোচের পদে ফিরছেন জিনেদিন জিদান]

এভাবেও ফিরে আসা যায়, বোঝালেন রোনাল্ডো, বোঝাল জুভেন্তাস। অ্যাটলেটিকো মাদ্রিদ, এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ রক্ষণভাগ যাদের, সেই দলের বিরুদ্ধে প্রথম পর্বে পিছিয়ে থাকার পর দ্বিতীয় পর্বে ৩-০ তে কামব্যাক। যা এক কথায় অবিশ্বাস্য। আর এই অবিশ্বাস্য কাজটি সম্ভব করতে পারেন একজনই। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তুরিনে রোনাল্ডো প্রমাণ করলেন কেন এখনও বিশ্বের সেরাদের তালিকায় প্রথম সারিতে তিনি।

মাদ্রিদে প্রথম পর্বে ২-০ তে হেরে গিয়েছিল জুভেন্তাস। অ্যাটলেটিকোর দর্শকরা রোনাল্ডোর উদ্দেশে কটূক্তিও করছিলেন। তখনই হাতের ইশারায় তিনি দেখিয়েছিলেন, “আমি পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি।” ২-০ গোলে হারের পর রোনাল্ডোর সেই আচরণকে অনেকে ঔদ্ধত্য বলছিলেন। কিন্তু গতকাল রাতে তুরিনের মাটিতে সিআর সেভেন বুঝিয়ে দিলেন, এ ঔদ্ধত্য তাঁর সাজে, একমাত্র তাঁরই সাজে। এই মুহূর্তে বিশ্বের সেরা রক্ষণ অ্যাটলেটিকোর। গোডিন, হুয়ানফ্রানরা গত একমাসে একটিও গোল খায়নি। শুধু তাই নয়, চ্যাম্পিয়ন্স লিগের মতো টুর্নামেন্টে টানা পাঁচ ম্যাচে গোল হজম করতে হয়নি। এহেন রক্ষণের বিরুদ্ধে ৩ গোল করা যে চাট্টিখানি কথা নয়, তা অতি বড় নিন্দুকও স্বীকার করে নেবেন। আর সেই কাজটিই করে দেখালেন রোনাল্ডো। প্রথমে ডান দিক থেকে আসা ক্রস থেকে দুর্দান্ত ক্ষীপ্রতায় পিছন থেকে ছুটে এসে হেডার। দ্বিতীয় গোলটি আরও চমৎকার। একগুচ্ছ অ্যাটলেটিকো ডিফেন্ডারদের মধ্যে থেকে দুর্দান্ত হেডার। এবারে অবশ্য গোল লাইন টেকনলজির সাহায্য পেলেন রোনাল্ডো। তৃতীয় গোলটি তিনি করেন পেনাল্টি থেকে। আর রোনাল্ডোর এই হ্যাটট্রিকের জেরেই, চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের অন্যতম সেরা কামব্যাকটি করে ফেলল জুভেন্তাস।

[ঘোষিত সুপার কাপের সূচি, মোহনবাগানের সামনে বেঙ্গালুরু]

কার্যত একার কৃতিত্বে দলকে জিতিয়ে ফের হুঙ্কার ছাড়লেন রোনাল্ডো। বললেন, “এ জন্যই জুভেন্তাস আমাকে সই করিয়েছিল। আমি শুধু আমার কাজটি করছি। আজ যেভাবে আমরা খেলেছি, সেভাবে খেলতে পারলে গর্বিত হওয়ার কারণ আছে আমাদের। অ্যাটলেটিকো কঠিন দল। ওদের হারিয়ে আমরা প্রমাণ করলাম আমরা বড় দল।”

 

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং