BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘নিজেকে পরীক্ষার জন্য চ্যালেঞ্জ নিলাম’, ক্রোয়েশিয়ার ক্লাবে যোগ দিয়ে বললেন Sandesh Jhingan

Published by: Subhajit Mandal |    Posted: August 19, 2021 12:05 pm|    Updated: August 19, 2021 12:05 pm

Sandesh Jhingan signs for HNK Sibenik, will become the first India international to play in the Croatian top-tier league | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: সই পর্ব আগেই মিটে গিয়েছিল। বুধবার ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিক (HNK Sibenik) প্রেস রিলিজ দিয়ে সন্দেশকে সই করানোর কথা সরকারিভাবে ঘোষণা করল।

Sandesh Jhingan signs for HNK Sibenik, will become the first India international to play in the Croatian top-tier league
ফাইল ছবি

ক্রোয়েশিয়া (Croatia) প্রথম ডিভিশনের ক্লাব সিবেনিকের সিইও ফ্রান্সিসকো কার্ডোনা এক লিখিত বিবৃতিতে বলেছেন, “সন্দেশের মতো ফুটবলার, আমাদের দলে যোগ দেওয়ায় সত্যিই আমরা খুশি। ওকে যেভাবে ক্লাব এবং দেশের হয়ে সাফল্যর সঙ্গে খেলতে দেখেছি, তাতে ওর থেকে আমাদের প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে। যদিও জানি, দলের সঙ্গে মানিয়ে নিতে ওর কিছুটা সময় লাগবে। তবে ওর কোয়ালিটি দেখে আমরা আশাবাদী, কিছুদিনের মধ্যেই সন্দেশ (Sandesh Jhingan) আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠবেন।”

[আরও পড়ুন: AFC Cup: Bengaluru FC-কে হারিয়ে দুর্দান্ত শুরু ATK Mohun Bagan-এর]

তাঁকে নিয়ে সিবেনিকের সরকারি বিবৃতির পরই সন্দেশ বলেছেন, “আমি জানি, এই মুহূর্তে আমি ঠিক কোথায় দাঁড়িয়ে আছি। কেরিয়ারের এই গুরুত্বপূর্ণ সময়ে ইউরোপে খেলে নিজেকে পরীক্ষা করে নেওয়ার এটাই সেটা সময়। অনেকদিন ধরেই ইউরোপে খেলার লক্ষ্য ছিল। তাই চ্যালেঞ্জটা নিলাম।” সন্দেশকে নিয়ে সিবেনিক কোচ মারিও রোসাস উচ্ছ্বসিত হয়ে বলেন, “সন্দেশের মতো ফুটবলারকে পেয়ে আমরা সত্যিই খুশি। ওর পারফরম্যান্স দিয়ে নিশ্চয়ই আমাদের লক্ষ্যে পৌঁছতে সন্দেশ আমাদের সাহায্য করবে।” প্রসঙ্গত এই মুহূর্তে ভারতের সেরা ডিফেন্ডার সন্দেশ। ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ দাবি করেন, শুধু ভারতের নয়। সন্দেশ এই মুহূর্তে গোটা এশিয়ার অন্যতম সেরা ডিফেন্ডার। জাতীয় দলের অন্যতম স্তম্ভ এই ডিফেন্ডার গত মরশুমে খেলেছেন এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan)। তবে, এবারে তিনি খেলবেন ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশনের এই ক্লাবটিতে।

[আরও পড়ুন: Afghanistan crisis: ‘নিজেদের লুকিয়ে রাখো’, ভয়ার্ত মহিলা আফগান ফুটবলারদের পরামর্শ খালিদার]

প্রসঙ্গত, সন্দেশের আগে ইউরোপে নিজেদের ভাগ্য পরীক্ষা করে এসেছেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক সুনীল ছেত্রী, এবং গোলরক্ষক গুরপ্রীত সিং সন্ধু। লিসবনের ক্লাবে সুনীল তেমন সাফল্য না পেলেও গুরপ্রীত নরওয়ের ক্লাবে সাফল্যের সঙ্গে খেলেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে