২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসিদের হারানোয় জাতীয় ছুটির আনন্দের মাঝেও বিষাদ, বিশ্বকাপের বাইরে আরব ডিফেন্ডার

Published by: Anwesha Adhikary |    Posted: November 23, 2022 9:11 am|    Updated: November 23, 2022 9:11 am

Saudi Arabia declared holiday after win over Argentina, injured footballer to undergo surgery | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ (Qatar World Cup) চ‌্যাম্পিয়ন হওয়ার অন‌্যতম সেরা দাবিদার আর্জেন্টিনাকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছে সৌদি আরব। ফুটবলপ্রেমীরা বলছেন, বিশ্ব ফুটবলের ইতিহাসে অন‌্যতম সেরা অঘটন। এবং এই ঐতিহাসিক জয়ের আনন্দে ২৩ নভেম্বর সৌদি আরবে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারি এবং বেসরকারি উভয় ক্ষেত্রের সমস্ত কর্মীর পাশাপাশি গোটা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের জন‌্য এই নির্দেশ কার্যকর হবে। ঐতিহাসিক জয়ের উৎসব পালন হবে গোটা দেশে। তবে আনন্দের মধ্যেও সমর্থকদের চিন্তা বাড়াচ্ছে ডিফেন্ডার ইয়াসির আল শাহরানির চোট।

উল্লেখ‌্য, মঙ্গলবার বিশ্বকাপের হট ফেভারিট আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দেয় সৌদি আরব (Argentina vs Saudi Arabia)। তারপরেই দেশজুড়ে ছুটি ঘোষণা করেন সৌদির রাজা সলমন। মধ্যপ্রাচ্যের এই দেশটির অধিকাংশ স্কুলে এখন বার্ষিক পরীক্ষা চলছে। প্রয়োজন পড়লে পরীক্ষার সূচি পালটে ছুটি দিতে হবে বলে জানিয়েছেন রাজা। ছুটির দিনের আনন্দ চুটিয়ে উপভোগ করার জন্য পার্কগুলিতে প্রবেশমূল্যও বেশ খানিকটা কমিয়ে দেওয়া হবে। তবে এরকম অসাধারণ জয়ের পর সরকারি ছুটি ঘোষণার ঘটনা নতুন নয়। এর আগে ১৯৯০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়েছিল ক‌্যামেরুন। তারপর ক‌্যামেরুন সরকার গোটা দেশে পরের দিন সরকারি ছুটি ঘোষণা করেছিল।

[আরও পড়ুন: অতিরিক্ত জলপানেই মৃত্যু হয়েছিল ব্রুস লি-র? প্রকাশ্যে অবিশ্বাস্য তথ্য]

আর্জেন্টিনার বিরুদ্ধে অভাবনীয় জয় পেয়ে উচ্ছ্বাসে মেতে উঠেছে দেশের সাধারণ মানুষ। কিন্তু জাতীয় দলের উদ্বেগ বাড়াচ্ছে শাহরানির চোট। মঙ্গলবারের ম্যাচে একটি বল আটকাতে গিয়ে নিজের দলের গোলকিপার মহম্মদ আলোয়েইসের সঙ্গে প্রচণ্ড জোরে ধাক্কা খান শাহরানি। গোলকিপারের হাঁটু তাঁর চোয়ালে গিয়ে লাগে। আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়েন তিনি। বেশ খানিকক্ষণ ধরে চিকিৎসা চলার পরে তাঁকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করা হয়। গোটা ঘটনায় হতচকিত হয়ে অপরাধীর মতো তাকিয়ে থাকেন গোলকিপার।

পরে জানা গিয়েছে, মুখের বাঁদিকে একাধিক হাড় ভেঙেছে শাহরানির। তাঁকে তড়িঘড়ি জার্মানিতে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। যত দ্রুত সম্ভব তাঁর অস্ত্রোপচার করার দরকার বলেই জানিয়েছেন চিকিৎসকরা। হাড় ভাঙা ছাড়াও মুখের মধ্যে তীব্র রক্তক্ষরণ হচ্ছে তাঁর। পরিস্থিতির গুরুত্ব বুঝে প্রাইভেট জেটের ব্যবস্থা করে তাঁকে জার্মানিতে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন সৌদির রাজা। ইতিমধ্যেই চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন সৌদির অধিনায়ক সলমন আল ফারাজ। চোট পাওয়ার ফলে এবার বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল শাহরানিরও।

[আরও পড়ুন: মেসিদের ১৫টি শট সেভ করে ত্রাতা সৌদির গোলকিপার, কে এই ওয়াইস?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে