BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আইএসএলে আজ প্রথম জয়ের খোঁজে লাল-হলুদ, ফাউলারের দলের এক্স-ফ্যাক্টর হতে পারেন জেজে

Published by: Sulaya Singha |    Posted: December 1, 2020 1:43 pm|    Updated: December 1, 2020 1:43 pm

An Images

ফাইল ছবি

মনোরঞ্জন ভট্টাচার্য: এসসি ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসি। ম্যাচের প্রিভিউ লিখতে গিয়ে প্রথমেই বলতে চাই এবারের আইএসএলের (ISL 2020) অন্যতম সেরা দল মুম্বই সিটি। সিটি ফুটবল গ্রুপ মুম্বই সিটির সঙ্গে যুক্ত হওয়ার পর ক্লাবের ছবিটাই পালটে গিয়েছে। ম্যাঞ্চেস্টার সিটিকে বিশ্বের অন্যতম সেরা ক্লাব করে তুলেছে সিটি ফুটবল গ্রুপ। আর এবার মুম্বই সিটিকেও আইএসএল সেরা করতে বদ্ধপরিকর এই গ্রুপ দারুণ একটা কম্পিটিটিভ দল তৈরি করেছে।

ভারতীয়দের মধ্যে যেমন রয়েছেন রাউলিন বর্জেস, অমরিন্দর সিং, মান্দার রাও দেসাইদের মতো প্রতিভারা, আবার অ্যাডাম লে ফন্দ্রে, বার্থোলোমিউ ওগবেচের মতো বিদেশিরাও আছেন। দলের কোচ আবার সের্জিও লোবেরা। যার কোচিংয়ে এফসি গোয়া দুর্দান্ত সমস্ত পারফরম্যান্স উপহার দিয়েছিল। ফলে আজ এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) জন্য চ্যালেঞ্জটা খুব কঠিন।

[আরও পড়ুন: আইপিএল, সিপিএলের পর এবার মার্কিন টি-২০ লিগে বড়সড় বিনিয়োগ করতে চলেছে KKR]

আমি সব সময় বলে এসেছি এসসি ইস্টবেঙ্গল নামকে ওয়াস্তে আইএসএল খেলার ভাগ খেলুক সেটা চাই না। লাল-হলুদ মানে এমন একটা দল যারা সব সময় লড়াই করে। হতে পারে মাত্র দু’সপ্তাহ হল এসসি ইস্টবেঙ্গল ফুটবলাররা একসঙ্গে ট্রেনিং করছে। তাতেও অন্তত আইএসএলের প্লে অফ টার্গেট করুক রবি ফাউলারের দল। আর প্লে অফে উঠতে হলে শুরুতেই মোমেন্টাম দরকার। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে হেরেছে এসসি ইস্টবেঙ্গল। ফলে আজ মুম্বই সিটির বিরুদ্ধে ঘুরে দাঁড়াতেই হবে। আর মুম্বই সিটিকে হারাতে হলে তিনটে জিনিস করতে হবে।

এক, জেজেকে প্রথম দলে রাখা। এই মুহূর্তে ভারতীয় ফুটবলের অন্যতম প্রতিভাবান স্ট্রাইকার জেজে (Jeje)। ক্লিনিক্যাল স্ট্রাইকার। দিনের দিন গেমচেঞ্জার হয়ে উঠতে পারে। আমি খুব অবাকই হয়েছিলাম দেখে যে ডার্বিতে জেজেকে নামানো হয়নি।
দুই, ভারতীয় ফুটবলারদের আরও বেশি করে দায়িত্ব নিতে হবে। আইএসএলে প্রতিটা দলকেই প্রথম একাদশে ছ’জন ভারতীয় ফুটবলারকে রাখতে হবে। তাই প্রতিটা টিমের সাফল্য অনেকটাই নির্ভর করছে ভারতীয় ফুটবলারদের ফর্মের উপর। ডার্বিতে লাল-হলুদের ভারতীয় ফুটবলাররা একদমই ভাল খেলতে পারেনি। আশা করব মুম্বইয়ের বিরুদ্ধে সেই ছবিটা পালটাবে।

[আরও পড়ুন: কোহলির পিতৃকালীন ছুটি নিয়ে এবার কটাক্ষ গাভাসকরের, ঘুরিয়ে খোঁচা দিলেন অনুষ্কাকেও]

তিন, ডিফেন্সিভ অর্গানাইজেশন ঠিকঠাক রাখতে হবে। ডিফেন্ডাররা যাতে অযথা ফাইনাল ট্যাকলে না যায়। আবার বিপক্ষকে আক্রমণে বেশি জায়গা দেওয়াও চলবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement