১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাতদিনের মধ্যে অনুশীলন শুরু ইস্টবেঙ্গলে, কলকাতা লিগের জন্য আসছে ভিনরাজ্যের কোচ

Published by: Subhajit Mandal |    Posted: July 20, 2022 2:00 pm|    Updated: July 20, 2022 2:00 pm

SC East Bengal set to start practice from the next week | Sangbad Pratidin

দুলাল দে: কলকাতা লিগ এবং ডুরান্ড কাপকে সামনে রেখে সাত দিনের মধ্যে প্র‌্যাকটিসে নেমে পড়বে ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাব। তবে শুধু কলকাতা লিগের জন্য আলাদা করে একজন ভারতীয় কোচ রাখা হবে, যিনি ভিন রাজ্যের। ডুরান্ড, আইএসএল (ISL) এবং সুপার কাপের জন্য বিদেশ থেকে কোচ নিয়ে আসা হচ্ছে, তাঁকেই দলের দায়িত্ব দেওয়া হবে।

এদিন আরওসি থেকে নতুন কোম্পানির নাম ‘ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেড’ (Emami East Bengal PVT LTD) নিয়ে ছাড়পত্র পাওয়ার সঙ্গে সঙ্গে ইস্টবেঙ্গল এবং ইমামির (Emami) কর্তারা দ্রুত দলবদলের কাজে ঝাঁপিয়ে পড়েছেন। ক্লাব কর্তারা নিজেদের মতো করে কিছু ফুটবলার এবং কোচের নাম আলোচনা করেছেন ইমামি কর্তাদের সঙ্গে। ক্লাবের প্রস্তাবিত কোচ এবং ফুটবলারদের পুরো তালিকাটাই পাঠিয়ে দেওয়া হয়েছে একটি এজেন্সির কাছে, যাদের নিয়োগ করেছেন ইমামি কর্তারা। ঠিক হয়েছে, এই মরশুমে ক্লাবের প্রস্তাব অবশ্যই নেওয়া হবে। তবে কোচ এবং ফুটবলারদের নাম প্রস্তাব হিসেবে পাওয়ার পর ইমামি নিয়োজিত এই এজেন্সি ঠিক করবে কোচ এবং ফুটবলারদের বেতন কী হবে।

[আরও পড়ুন: বাগবাজারের সেন্ট্রাল স্টোরে উদ্ধার দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের গ্রেনেডের খোল! চাঞ্চল্য এলাকায়]

এদিন আরওসি থেকে এনওসি পাওয়া গেলেও, কোম্পানির চূড়ান্ত আইনি কাগজপত্র তৈরি করতে আরও বেশ কিছুদিন সময় লাগবে। এদিকে, ইস্টবেঙ্গল কর্তারা চাইছেন, কলকাতা লিগে (Calcutta Football League) খেলতে। কিন্তু কোম্পানির কাগজপত্র তৈরি পর্যন্ত বসে থাকলে তাহলে আর কলকাতা লিগ এমনকী, ডুরান্ডের জন্যও দল নামানো সম্ভব হবে না। সেই কারণেই ইমামির কর্তাদের সঙ্গে কথা বলে লাল-হলুদ কর্তারা ঠিক করেছেন, যে ফুটবলারদের সইয়ের ব্যাপারে দু’পক্ষই এক জায়গায় এসেছে, সেই ফুটবলারদের নিয়ে সাত দিনের মধ্যেই প্র‌্যাকটিস শুরু করে দিতে। একদিকে প্র‌্যাকটিসের মাধ্যমে দল তৈরি হবে। পাশাপাশি কোম্পানির কাগজপত্র তৈরির কাজও চলবে। ফলে যে মুহূর্তে আইনি কাগজপত্র তৈরি হয়ে যাবে, কলকাতা লিগের পাশাপাশি ডুরান্ডেও দল নামাতে কোনও সমস্যাই হবে না ‘ইমামি ইস্টবেঙ্গলের’। তবে এদিনের আলোচনায় একটা ব্যাপার ঠিক হয়ে গিয়েছে, কলকাতা লিগে দলকে কোচিং করাবেন একজন ভারতীয়। আইএসএলে বিদেশ থেকে আসা চিফ কোচের সঙ্গে সহকারী হিসেবে তিনি কাজ করবেন।

[আরও পড়ুন: কর্তব্যরত অবস্থায় পুলিশ কর্মীদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা লালবাজারের, নিয়ম ভাঙলে কড়া শাস্তির হুঁশিয়ারি]

কলকাতা লিগে কোচিং করানোর জন্য এদিন দু’জন ভিন রাজ্যের কোচের নাম ইমামির এজেন্সির কাছে পাঠিয়ে দিয়েছে ইস্টবেঙ্গল। ইমামির অন্যতম ডিরেক্টর আদিত্য আগরওয়াল ছুটি কাটিয়ে মঙ্গলবার মধ্য রাতে কলকাতায় ফিরেছেন। ঠিক হয়েছে এজেন্সি কোচ ঘোষণার আগে ডিরেক্টরের সঙ্গে একবার কথা বলে নেওয়া হবে। আদিত্য আগরওয়ালের সবুজ সংকেত পেলেই কলকাতা লিগের জন্য নতুন কোচের নাম ঘোষণা করে দেওয়া হবে। ফুটবলার সই করানোর জন্য এখনও ফেডারেশনের (AIFF) ব্যান থাকলেও চিন্তিত নয় ইস্টবেঙ্গল। কারণ, ফুটবলারদের বকেয়া বেতন ইতিমধ্যেই ইস্টবেঙ্গলকে দিয়ে দিয়েছে শ্রী সিমেন্ট। নতুন কোম্পানি গঠন হলেই সেই টাকা দিয়ে দেওয়া হবে ফেডারেশনে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে