BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

চতুর্থ বিদেশি হিসেবে SC East Bengal-এ সই করলেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড

Published by: Abhisek Rakshit |    Posted: September 16, 2021 8:02 pm|    Updated: September 16, 2021 8:07 pm

SC East Bengal Snap Up Nigerian Striker Daniel Chima Chukwu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাল-হলুদে এলেন চিমা। না ইনি চিমা ওকোরি নন, ড্যানিয়েল চিমা চুকোয়ু। বৃহস্পতিবার এক বছরের চুক্তিতে এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) যোগ দিলেন নাইজেরিয়ার এই ফুটবলারটি। তবে শুধু নামের মিল নয়, চিমা ওকোরির মতোই ফরোয়ার্ডে খেলেন ড্যানিয়েল চিমা। গোল করতেও সিদ্ধহস্ত। আর তাই আইএসএলে গোলের জন্য তাঁর উপরেই ভরসা করবেন লাল-হলুদ সমর্থকরা।

এদিন ক্লাবের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানানো হয়, তিন বার নরওয়ের প্রথম ডিভিশনের লিগজয়ী ড্যানিয়েল চিমা সই করলেন এসসি ইস্টবেঙ্গলে। সেই সঙ্গে লেখাও হয়, ‘চিমা ইজ ব্যাক’। ৫ ফুট ১১ ইঞ্চির বছর তিরিশের নাইজেরিয়ার স্ট্রাইকার ইস্টবেঙ্গলে আসতে চলেছেন, তা একপ্রকার নিশ্চিতই ছিল। ক্লাবের ঘোষণার পর এদিন তাতেই সিলমোহর পড়ল। চিমা এর আগে নরওয়ে, চিন ও ফিনল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলেছেন। এর মধ্যে নরওয়ের ক্লাব মলডে এফকে-কে ২০১১, ২০১২, ২০১৪ সালে লিগ জিততে সাহায্য করেন। এছাড়া ২০১০-১৫ সালে নরওয়ের ক্লাবটিতে থাকাকালীন দু’বার নরওয়ের কাপও (২০১৩, ২০১৪) জেতেন। এবার তাঁর লক্ষ্য লাল-হলুদে সাফল্য পাওয়া।

[আরও পড়ুন: আসন্ন বিশ্বকাপের পরই টি-২০-র অধিনায়কত্ব ছাড়ছেন, টুইটে ঘোষণা বিরাট কোহলির]

এদিন সইয়ের পর চিমা বলেন, “এরকম ঐতিহ্যশালী ক্লাবের অংশ পেতে পেরে আমি খুবই খুশি। এসসি ইস্টবেঙ্গলকে যত সম্ভব ম্যাচ জেতানোর চেষ্টা করব। নরওয়েতে আমি খেতাব যেমন জিতেছি, তেমনই সেরা কোচেদের অধীনে ছিলাম। এখানে আমি সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দলকে যতটা সম্ভব সাহায্য করতে চাই। আর আমি নতুন চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছিলাম। আর ভারতে আসার প্রস্তাব তাই আমাকে ভাবিয়ে তোলে।”

 

প্রসঙ্গত, এর আগে আরেক নাইজেরিয়ান স্ট্রাইকার গডউইন মেনসার এসসি ইস্টবেঙ্গলে আসা নিয়ে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু শেষপর্যন্ত লাল-হলুদে এলেন চিমা। এছাড়া মালির এক স্ট্রাইকারের সঙ্গেও কথাবার্তা চালাচ্ছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু তিনি মধ্য এশিয়ার ক্লাবে সই করেছেন। এর আগে স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির ডার্ভিসেভিচকে সই করানোর পর এশিয়ান কোটায় সই করানো হয় অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিস্লাভকে। তারপর বুধবার সই করলেন ক্রোয়েশিয়ান সেন্টার ব্যাক ফ্রাঞ্জো। আর এদিন চিমা চুকোয়ু।

[আরও পড়ুন: এএফসি কাপের সেমিফাইনালের পর কলকাতা লিগে খেলবে ATK Mohun Bagan, আশাবাদী IFA]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement