২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনাতঙ্ক কাটিয়ে ছন্দে ফিরছে ফুটবল, এবার ঘোষিত এফএ কাপ ফাইনালের দিনক্ষণ

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2020 5:42 pm|    Updated: May 29, 2020 5:42 pm

Schedule of FA Cup final has been decleared on Friday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারীর প্রকোপের মধ্যেই স্তব্ধ হওয়া ক্রীড়াবিশ্ব ফের ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে। গত ১৬ মে ফিরেছে বুন্দেশলিগা। আগামী ১৭ জুন ফিরতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ১৯ জুন ফিরবে সিরি এ। এবার সেই প্রত্যাবর্তনের তালিকায় যোগ হল‌ ইংলিশ ফুটবলের ঐতিহাসিক টুর্নামেন্ট এফএ কাপ।

[আরও পড়ুন: বাড়ির সামনে থেকে উধাও গৌতম গম্ভীরের বাবার গাড়ি, প্রশ্নের মুখে দিল্লির নিরাপত্তা]

শুক্রবার অলনাইল‌ বৈঠকের পর এফএ কর্তারা সিদ্ধান্ত নিয়েছেন, আগামী ১ আগস্ট হবে এফএ কাপ ফাইনাল। বিশ্বজুড়ে করোনা থাবা বসানোয় শেষ ষোলোর পরই স্থগিত হয়ে গিয়েছিল এফএ কাপ। তারপর কবে ফের মাঠে বল গড়াবে, তা নিয়ে বিস্তর জল্পনা চলেছে। অবশেষে এদিন ঠিক করা হয়, কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো হবে ২৭ ও ২৮ জুন। সেমিফাইনাল হবে ১৮ ও ১৯ জুলাই। যদিও এখনও পর্যন্ত ঘোষিত ম্যাচগুলি কোন স্টেডিয়ামে হবে, তা চূড়ান্ত হয়নি। এফএ কাপের সেমিফাইনাল ও ফাইনাল সাধারণত ওয়েম্বলিতেই হয়ে থাকে।

এবারের এফএ কাপে এখনও চেল‌সি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আর্সেনাল, ম্যাঞ্চেস্টার সিটির মতো হেভিওয়েট ক্লাবগুলি টিকে রয়েছে। তাই করোনা আবহে নতুন করে মাঠে বল গড়ালে এই দলগুলি কেমন পারফর্ম করে, তা দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। এফএ-র চিফ এক্সিকিউটিভ মার্ক বুলিংহাম বলেন, “এফ এ কাপ আবার শুরু করতে পারায় ভাল লাগছে। গত দেড়শো বছর ধরে ইংলিশ ফুটবলে একটি বড় জায়গা রয়েছে এই টুর্নামেন্টের। তাই নতুন করে এর দিনক্ষণ ঠিক করতে পেরে আমরা সন্তুষ্ট। তবে এক্ষেত্রে সাহায্য করেছে প্রিমিয়ার লিগ এক্সিকিউটিভ এবং ইংলিশ ক্লাবগুলো।” তিনি আরও বলেন, এটা খুবই কঠিন সময়। তার মধ্যেও যে একটা ইতিবাচক পদক্ষেপ করা গিয়েছে, সেটাই ভাল। ফুটবলারদের সমস্ত সুরক্ষা সুনিশ্চিত করেই দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং সমর্থকদের সুস্থতার দিকেই এখন সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: এবার বাংলা ক্রিকেটের অন্দরে করোনার হানা, আক্রান্ত বর্তমান সিনিয়র দলের নির্বাচক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে