BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যৌন হেনস্তা করেছিলেন ব্লাটার, বিস্ফোরক অভিযোগ মহিলা গোলকিপারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 11, 2017 12:50 pm|    Updated: September 24, 2019 6:18 pm

Sexually abused by Sepp Blatter, alleges Hope Solo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতির অভিযোগে ফিফার সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল শেপ ব্লাটারকে। এবার তাঁর বিরুদ্ধে উঠল যৌন হেনস্তার অভিযোগ। আমেরিকার প্রাক্তন মহিলা গোলকিপার হোপ সোলো ফিফার প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনলেন।

এক পর্তুগিজ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে সোলো জানান, ২০১৩ সালে ব্যালন ডি’অর পুরস্কারের অনুষ্ঠানে ঘটেছিল এমন ঘটনা। বিশ্বের সেরা ফুটবলারদের পুরষ্কৃত করার সেই অনুষ্ঠানে ব্লাটারের সঙ্গে মঞ্চে ওঠার কথা ছিল সোলোরও। আর ওঠার আগের মুহূর্তে তাঁকে অশ্লীলভাবে স্পর্শ করেছিলেন ব্লাটার বলে অভিযোগ। তিনি বলেন, “ব্লাটার তাঁকে নিতম্বদেশ চেপে ধরেছিলেন। তবে পরে তাঁর সঙ্গে আর দেখা না হওয়ায় সরাসরি প্রতিবাদ জানাতে পারিনি।” যদিও এমন বিস্ফোরক বক্তব্যকে পাত্তাই দিতে চাননি প্রাক্তন ফিফা প্রেসিডেন্ট। বলছেন, এমন অভিযোগ সত্যিই হাস্যকর এবং সম্পূর্ণ ভিত্তিহীন।

[সৌরভের সম্পর্কে যাবতীয় তথ্য এবার মিলবে তাঁর ওয়েবসাইটেই]

দেশের জার্সি গায়ে ২০২টি ম্যাচ খেলেছেন এই মার্কিনি। জিতেছেন ১৫৩টিতে। ২০১৫ সালে মহিলাদের বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপে দলের নেতৃত্ব দিয়েছিলেন সোলো। যেখানে সাতটি ম্যাচে তেকাঠির নিচে দাঁড়িয়ে মাত্র তিনটি গোল হজম করেছিলেন। তাঁর কেরিয়ারে ইতি ঘটে গত বছর ব্রাজিল অলিম্পিকের শেষ আটে সুইডেনের কাছে হারের পর। সুইস দলকে ভীরু বলায় দল থেকে নির্বাসিত করা হয়েছিল সোলোকে। তারপর আর ফেরেননি। মাঠের মতো মাঠের বাইরেও নানা কারণে একাধিকবার বিতর্কে নাম জড়িয়েছে তাঁর।পর্তুগিজ সংবাদপত্রটি মহিলাদের উপর যৌন নির্যাতন নিয়ে একটি সিরিজ বানাচ্ছিল। যাতে একাধিক তারকার সাক্ষাৎকারও নেওয়া হয়। সেখানেই সোলো বলেন, “আশা করব, অন্যান্য মহিলা অ্যাথলিট এমন নির্যাতনের বিরুদ্ধে সরব হবেন। শুধুমাত্র হলিউডেই নয়, সবক্ষেত্রেই এমন ঘটনা ঘটে।”

[ধোনির অবসর নিয়ে মন্তব্য করে নেটদুনিয়ায় রোষের মুখে আগরকর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে