২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

চট্টগ্রাম আবাহনী: ০
মোহনবাগান: ১ (সুহের)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে মর্নিং শোজ দ্য ডে। কিন্তু শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে মোহনবাগানের ক্ষেত্রে তেমনটা হল না। টুর্নামেন্টের শুরুতেই ইয়ং এলিফ্যান্টের কাছে মুখ থুবড়ে পড়েছিলেন ফ্রান গঞ্জালেসরা। কিন্তু পরের দু’টি ম্যাচ জিতে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেল গঙ্গাপারের ক্লাব।

চট্টগ্রাম আবাহনী। বাংলাদেশের ঘরের দলকে এবারের টুর্নামেন্টে দুরন্ত ছন্দে দেখা গিয়েছে। পরপর ম্যাচ জিতছিল তারা। কিন্তু শুক্র-সন্ধেয় তাদের বিজয়রথ থামিয়ে দিলেন সুহের। তাঁর একমাত্র গোলেই পরাস্ত হল অপ্রিতরোধ্য চট্টগ্রাম। কিবু ভিকুনার ছেলেরা ভালই জানতেন, এদিন জিততে না পারলে খালি হাতেই দেশে ফিরে আসতে হবে তাঁদের। ম্যাচের আগের দিন ছেলেদের ঘরে ডেকে সে কথাই বোঝান স্প্যানিশ কোচ। তাঁর পেপটকেই যে আত্মবিশ্বাসে টগবগে হয়ে উঠেছে দল, সে নিয়ে কোনও সন্দেহ নেই। গত ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে হারিয়ে এমনিতেই ফুরফুরে মেজাজে ছিলেন দেবজিৎরা। কিন্তু চট্টগ্রাম ম্যাচের আগে অতিরিক্ত উচ্ছ্বাস প্রকাশ করেননি কেউই। কারণ তাঁরা জানতেন, এদিনই তাঁদের আসল পরীক্ষা। যে পরীক্ষায় ভালভাবেই পাশ করে গেলেন বেইতিয়ারা।

[আরও পড়ুন: বোর্ডের সঙ্গে মনোমালিন্য অতীত, ভারতকে টেক্কা দিতে প্র্যাকটিস শুরু শাকিবদের]

প্রথমার্ধে একাধিক গোলের সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু চট্টগ্রামের ডিফেন্স চিড়তে পারেননি কোলিনাসরা। তবে চট্টগ্রামের আক্রমণও শক্ত হাতে রুখে দেন দেবজিৎ মজুমদার। দ্বিতীয়ার্ধে আসে সেই কাঙ্খিত গোল। প্রতিপক্ষের ডিফেন্ডারকে ট্যাকেল করে দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান সুহের। স্কোর লাইনেই স্পষ্ট, জয় বড় ব্যবধানে হয়নি। কিন্তু এদিন বাগানের রক্ষণ যেভাবে খেলল, তাতে নিশ্চয়ই গর্বিত হবেন স্প্যানিশ কোচ। গত ম্যাচেও ডিফেন্স ভাঙতে পারেনি টিসি স্পোর্টস। এ ম্যাচেও গোল হজম করতে হয়নি দলকে। ওপার বাংলার মাটিতে যা নিঃসন্দেহে বাগানের বড় প্রাপ্তি। দু’ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের শেষ চারে পৌঁছে গেল সবুজ-মেরুন ব্রিগেড। আর সেই সঙ্গে ফের ট্রফি জয়ের স্বপ্ন দেখা শুরু বাগানভক্তদের।

[আরও পড়ুন: ক্রিকেট ম্যাচে জল বইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী! প্রশংসা নেটদুনিয়ায়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং