BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার থাবা, মাত্র ২১ বছর বয়সে প্রাণ গেল প্রতিভাবান ফুটবল কোচের

Published by: Subhajit Mandal |    Posted: March 17, 2020 1:06 pm|    Updated: March 17, 2020 1:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ২১ বছর। আর এত অল্প সময়েই কোচিং জীবনে সুনাম অর্জন করেছিলেন ফ্রান্সিস্কো গার্সিয়া। স্পেনের দ্বিতীয় ডিভিশনের একটি ক্লাবে কোচিং করাতেন। তাঁর উপর দায়িত্ব ছিল মালাগার অ্যাটলেটিকো পোর্তাদা অল্টার (Atletico Portada Alta) যুব দলকে প্রশিক্ষণ দেওয়ার। মাত্র ৭ বছর বয়স থেকে ফুটবলের প্রতি আকর্ষণ ছিল ফ্রান্সিস্কো গার্সিয়ার(Francisco Garcia)। আগামী প্রজন্মের ফুটবলার তৈরি করায় সিদ্ধহস্ত হয়ে উঠেছিলেন এত অল্প বয়সেই। সেই প্রতিভাবান তরুণ ফুটবল কোচের প্রাণও কেড়ে নিল মারক করোনা ভাইরাস।

ফ্রান্সিস্কো গার্সিয়াই পৃথিবীর অন্যতম কম বয়সি ব্যক্তি যাঁর করোনা সংক্রমণে মৃত্যু হল। সাধারণত, করোনার প্রকোপে একটু বেশি বয়সিদের অর্থাৎ যাঁদের অনাক্রম্যতা কমে গিয়েছে তাঁদের মৃত্যু হচ্ছে। তাছাড়া, শুধু করোনার প্রকোপে মৃত্যুর সংখ্যাটাও কম। কারও অন্য কোনও সমস্যা (যেমন ডায়াবেটিস, শুগার, বা কোনও ক্রনিক রোগ) আছে, তাঁরাই এই মারক ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারছেন না। বয়স কম হওয়ার জন্য সবাই ধরে নিয়েছিল করোনার সঙ্গে লড়াই করে টিকে যাবেন গার্সিয়া। কিন্তু হাসপাতালে যাওয়ার পর জানা যায় তিনি লিউকোমিয়ায় আক্রান্ত। এরপর ডাক্তাররা অনেক চেষ্টার পরও রক্ষা করতে পারলেন না তাঁর জীবন। তরুণ এই কোচের মৃত্যুতে শোকাহত স্পেনের ফুটবল মহল। মালাগার ওই ক্লাবটির তরফে শোকবার্তা দিয়ে বলা হয়েছে, “আমরা ওঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায়। ও আমাদের অত্যন্ত কাছের এবং বন্ধু।”

[আরও পড়ুন: গভীর সংকটে কিংবদন্তি ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়, সাড়া দিচ্ছেন না চিকিৎসায়]

করোনার (COVID-19) জেরে ইতিমধ্যেই স্পেনে জরুরি অবস্থা জারি করা হয়েছে। মৃত্যু হয়েছে তিনশোরও বেশি মানুষের। এর জেরে প্রবলভাবে প্রভাবিত স্পেনের ফুটবল। ইতিমধ্যেই লা লিগা স্থগিত করে দেওয়া হয়েছে। বাতিল হয়েছে ফুটবল দলগুলির শিবিরও। মেসি-সহ বিদেশি ফুটবলারদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। ভ্যালেন্সিয়াতে এর প্রভাব সবচেয়ে বেশি। ভ্যালেন্সিয়া এফসির অন্তত ৯ জন ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement