১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনায় সিলমোহর, আইএসএলে ইস্টবেঙ্গলের নতুন কোচ স্টিফেন কনস্ট্যানটাইনই

Published by: Subhajit Mandal |    Posted: July 27, 2022 9:03 pm|    Updated: July 27, 2022 9:16 pm

Stephen Constantine becomes new coach of East Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী আইএসল মরশুমে ইস্টবেঙ্গলের নতুন কোচ হচ্ছেন জাতীয় দলের প্রাক্তন প্রশিক্ষক স্টিফেন কনস্ট্যানটাইনই। বেশ কিছুদিন ধরেই কনস্ট্যানটাইনের নাম নিয়ে জল্পনা চলছিল। বুধবার সরকারিভাবে সেই জল্পনায় সিলমোহর দিলেন জাতীয় দলের প্রাক্তন কোচ নিজেই। টুইট করে জানিয়ে দিলেন, আগামী মরশুমের জন্য ইমামি ইস্টবেঙ্গলের কোচ হচ্ছেন তিনি।

কলকাতা লিগের (Kolkata Premier League) জন্য সন্তোষজয়ী কেরালিয়ান কোচ বিনো জর্জকে আগেই ঠিক করে ফেলেছিল ইস্টবেঙ্গল (East Bengal)। এবার আইএসএল এবং সুপার কাপের জন্য বিদেশি কোচের নামও ঘোষণা হয়ে গেল। সূত্রের খবর, ভারতে আসার জন্য ভিসার আবেদনও করে দিয়েছেন স্টিফেন (Stephen Constantine)। ভিসা পাওয়া নিশ্চিত হওয়ার পরেই জানা যাবে তিনি কবে আসছেন কলকাতায়।

[আরও পড়ুন: ‘আর বিশ্রাম নেবেন না কোহলি, খেলবেন সব সিরিজেই’, ভবিষ্যদ্বাণী প্রাক্তন তারকার]

কোয়েস বা শ্রী সিমেন্টের ক্ষেত্রে দলগঠনের সময় ইস্টবেঙ্গল ক্লাবকর্তাদের কোনও পরামর্শ শোনেননি বিনিয়োগকারীরা। ইমামি কিন্তু দলগঠনের ব্যাপারে ইস্টবেঙ্গল কর্তাদের ক্ষেত্রে অনেক নমনীয় মনোভাব নিচ্ছে। কলকাতা লিগ এবং ডুরান্ডের কোচ নিয়োগের পাশাপাশি আইএসএলের জন্য বিদেশি কোচ নিয়োগেও লাল-হলুদ কর্তাদের পরামর্শ তাঁরা শুনেছে। তারপর অবশ্যই নিজেদের এজেন্সি দিয়ে সংশ্লিষ্ট কোচের সঙ্গে আর্থিক দাবিদাওয়া নিয়ে কথা বলেছেন ইমামি (Emami) কর্তারাই।

[আরও পড়ুন: ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশের লক্ষ্যে ভারত, শেষ ওয়ানডে’তে তরুণদের সুযোগ দিতে পারেন দ্রাবিড়]

আইএসএলের প্রথম বছর থেকেই স্টিফেন কনস্ট্যানটাইনকে কোচ করে আনার জন্য আগ্রহী ছিলেন লাল-হলুদ কর্তারা। এর পিছনে একটাই কারণ, ভারতীয় ফুটবলে স্টিফেনের সাফল্য। এগারো বছর ভারতের জাতীয় দলে কোচিং করিয়েছেন স্টিফেন। এই দীর্ঘসময়ে ভারতীয় দলকে এশিয়ান কাপ খেলানো ছাড়াও তিনি জিতেছেন এলজি কাপ ও সাফ কাপ। ফলে স্টিফেনকে বেছে নেওয়ার পিছনে লাল-হলুদ কর্তাদের যুক্তি ছিল, এমন একজন বিদেশিকে কোচ হিসেবে বেছে নিলে ভাল হয়, যিনি ভারতীয় ফুটবল পরিকাঠামো ও ভারতীয় ফুটবলারদের হাতের তালুর মতো চেনেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে