×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবারই ঘোষিত হয়েছে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট। আর সেই আবহেই ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে হিরো সুপার কাপের সূচি ঘোষণা করা হল। কোয়ালিফায়ারের ম্যাচগুলো হবে ১৫ ও ১৬ মার্চ। মূল পর্বের খেলা শুরু ২৯ মার্চ থেকে।

গতবার যা নিয়ম ছিল এবারও তা অপরিবর্তিত থাকছে। আই লিগ ও আইএসএলের সেরা ছয় দল সরাসরি টুর্নামেন্টের মূলপর্বে খেলবে। দশ দলের দুই টুর্নামেন্টের বাকি চার দল পরস্পরের বিরুদ্ধে কোয়ালিফায়ার খেলবে। সূচি অনুযায়ী ১৫ মার্চ প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারের খেলা। যেখানে এফসি পুণে সিটি নামবে মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে। কেরল ব্লাস্টার্স নামবে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে। দ্বিতীয় দিন দিল্লি ডায়নামোজ নামবে গোকুলাম এফসির বিরুদ্ধে। চেন্নাইয়িন এফসি নামবে আইজলের বিরুদ্ধে। নক আউট সিস্টেমে এই চার ম্যাচ থেকে চার দল মূলপর্বে যাবে।

[খুনের চেয়েও বড় অপরাধ ম্যাচ-ফিক্সিং, গড়াপেটা নিয়ে প্রথমবার মুখ খুললেন ধোনি]

শেষ ষোলোর লড়াইয়ে ২৯ মার্চ প্রথম ম্যাচে মুম্বই সিটি এফসি খেলবে চতুর্থ কেয়ালিফায়ারের (চেন্নাইয়িন বনাম আইজল) জয়ী দলের বিরুদ্ধে। ইস্টবেঙ্গলের খেলা ৩০ মার্চ। তাদের সম্ভাব্য প্রতিপক্ষ দিল্লি ডায়নামোজ অথবা গোকুলামের মধ্য়ে কেউ। প্রথম সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছিল বেঙ্গালুরু এফসি। সুপার কাপ ফাইনালে ইস্টবেঙ্গলকে ৪-১ হারিয়েছিল বেঙ্গালুরু। সুনীল ছেত্রী করেছিলেন জোড়া গোল। এবার ৩১ মার্চ সেই বেঙ্গালুরুর প্রথম প্রতিপক্ষ মোহনবাগান। আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি নামছে ৩১ মার্চ। তাদের প্রতিপক্ষ প্রথম কোয়ালিফায়ারে (এফসি পুণে সিটি বনাম মিনার্ভা পাঞ্জাব) বিজয়ী দলের।

১ এপ্রিল আবার এটিকে নামছে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে। অর্থাৎ টানা তিনদিন কলকাতার তিন দলের লড়াই। চারটি কোয়ার্টার ফাইনাল চারদিন হবে। ৪ এপ্রিল শুরু, শেষ ৭ এপ্রিল। সেমিফাইনাল হবে ৯ ও ১০ এপ্রিল। টুর্নামেন্টের ফাইনাল ১৩ এপ্রিল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং