Advertisement
Advertisement
Cristiano Ronaldo

থালা ফর আ রিজন! পর্তুগালের ইউরো অভিযানের আগে রোনাল্ডো-ধোনিকে মিলিয়ে দিল ফিফা

ফিফা মিলিয়ে দিল দুই দেশের দুই মহাতারকাকে।

The official handle of FIFA World Cup came up with a tribute for Cristiano Ronaldo and MS Dhoni
Published by: Krishanu Mazumder
  • Posted:June 18, 2024 6:34 pm
  • Updated:June 18, 2024 6:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির প্রতি অনন্ত ভালোবাসা মানুষের। ভৌগলিক সীমানা অতিক্রম করে তা ছড়িয়ে পড়েছে বিশ্বের সর্বত্র। ধোনির ক্যারিশমাকে স্বীকার করে নিতে বাধ্য হল ফিফাও। ফিফা বিশ্বকাপের সোশাল মিডিয়া পেজে, রোনাল্ডোর ছবি দিয়ে লেখা হল, থালা ফর আ রিজন। ফিফা মিলিয়ে দিল ধোনি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।
ইউরো কাপে এদিনই নামছেন সিআর সেভেন। তার আগে উত্তেজনা তুঙ্গে গোটা বিশ্বে। সবার নজরে রোনাল্ডো। ফিফাও সেই স্রোতে গা ভাসাল। রোনাল্ডোর মাঠে নামার মুহূর্তকে স্মরণীয় করে রাখার জন্য ফিফা বিশ্বকাপ এগিয়ে এল। ধোনি আর রোনাল্ডোর মধ্যে অনেক মিল। দুজনেই সাত নম্বর জার্সি পরেন। অবিসংবাদি নেতা দুজনেই। গোটা সমাজ, ভক্ত-অনুরাগীদের কাছে ধোনি ও রোনাল্ডোর আবেদন অপরিসীম। একবার গুগলে বলা হয়েছিল, ৭ নম্বরের আসল তাৎপর্য কী? উত্তরে লেখা হয়েছিল, রামধনুর ৭ রং, সপ্তাহে ৭ দিন, বিশ্বের ৭ আশ্চর্য, সাত সমুদ্র এমনকী, সাতটা মহাদেশও রয়েছে। তেমনই ধোনি ও সিআর সেভেনের জার্সির নম্বরও সাত। সাত নম্বর জার্সি পিঠে চাপিয়ে ধোনি বিশ্বজয় করেছেন। রোনাল্ডো ইউরো সেরা হয়েছেন। বিশ্বকাপ এখনও জেতেননি ঠিকই কিন্তু রোনাল্ডোর ক্যারিশমা উপেক্ষা করবেন কে? রোনাল্ডো মানেই রেকর্ড। রোনাল্ডো মানেই নজির।  


চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে নামার সঙ্গে সঙ্গে একটা রেকর্ড করে ফেলবেন সিআর সেভেন। পৃথিবীর প্রথম ফুটবলার হিসেবে ছ’টা ইউরো খেলার রেকর্ডের মালিকানা নিয়ে ফেলবেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে শক্তিশালী পর্তুগাল, ইউরো জিততে কতটা প্রস্তুত রোনাল্ডোরা?]

পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ সোমবার প্রাক ম‌্যাচ সাংবাদিক সম্মেলনে বলে গিয়েছেন, ‘‘এটুকু জোর দিয়ে বলতে পারি, নিজের দক্ষতায় জাতীয় দলে জায়গা করে নিয়েছে ক্রিশ্চিয়ানো। দেশের জার্সিতে দারুণ ধারাবাহিকতা দেখিয়েছে। যোগ‌্যতা অর্জন পর্বে ন’টা গোল করেছে। রোনাল্ডো বুঝিয়ে দিয়েছে যে, ও জাত স্কোরার। যে কি না আক্রমণকে নেতৃত্ব দিতে পারে। ফাঁকা জায়গা তৈরি করে নিতে পারে।’’ 

Advertisement
 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by FIFA World Cup (@fifaworldcup)

দিন কয়েক আগে রোনাল্ডোকে বলতে শোনা গিয়েছিল, পর্তুগালের বর্তমান স্বর্ণ-প্রজন্মের এবার আন্তর্জাতিক শিরোপা প্রাপ‌্য। ইউরোপ জয় এই টিমের করা উচিত। মার্টিনেজকে এ নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলে গেলেন, ইউরো জিততে তাঁর অধিনায়কই ভরসা। বলছিলেন, ‘‘গ্রুপের তিনটে ম‌্যাচেই আমাদের দেখাতে হবে, আমরা কোন মানের ফুটবল খেলতে পারি। তবে ইউরো জিততে গেলে ক্রিশ্চিয়ানোর অভিজ্ঞতা আমাদের দরকার। একমাত্র ওরই পাঁচটা ইউরো খেলার অভিজ্ঞতা রয়েছে। এবারেরটা নিয়ে ওর ছ’নম্বর ইউরো হবে।’’

[আরও পড়ুন: বিশ্বকাপ মঞ্চে অবসর ঘোষণা, নিউজিল্যান্ডের জার্সিতে আর খেলবেন না বোল্ট]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ