Advertisement
Advertisement

Breaking News

Indian football team

ভারতীয় কোচের পদে আবেদন মর্গ্যানের! লাল-হলুদের প্রাক্তন হেডস্যরকে নিয়ে তুঙ্গে জল্পনা

ভারতীয় দলের জন্য নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে ফেডারেশন।

Trevor Morgan likely to apply for Indian football team coach

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 19, 2024 9:00 pm
  • Updated:June 19, 2024 9:25 pm

কৃশানু মজুমদার: এবার কি গুরপ্রীত সিং সান্ধুদের হেডস্যর হতে চলেছেন ট্রেভর জেমস মর্গ্যান? সাহেব কোচের হাতে জাতীয় দলের রিমোট কন্ট্রোল উঠবে কিনা তার উত্তর দেবে সময়। সূত্রের খবর, ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ।

বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে চূড়ান্ত ব্যর্থ হয়েছে ভারতীয় দল। তৃতীয় রাউন্ডে পৌঁছতে পারেনি ভারত। তার পরই ইগর স্টিমাচকে ছাঁটাই করেছে ফেডারেশন। স্টিমাচের ছেড়ে যাওয়া চেয়ারে বসবেন কে? নতুন কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে ফেডারেশন। সেই বিজ্ঞাপন দেখার পরই আবেদন করেছেন প্রাক্তন লাল-হলুদ কোচ।

Advertisement

ভারতীয় ফুটবলে মর্গ্যান (Trevor Morgan) যথেষ্ট পরিচিত নাম। তাঁর আমলেই এএফসি কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল ইস্টবেঙ্গল। তাঁর কোচিংয়েই ফেড কাপ এসেছিল লাল-হলুদ শিবিরে। তার পরে অ্যাসিস্ট্যান্ট কোচ হিসাবে যোগ দিয়েছিলেন কেরালা ব্লাস্টার্সে। ২০১৪ সালে আইএসএল ফাইনালে উঠেও অবশ্য তাদের হারতে হয়েছিল। ভুটান জাতীয় দলকে কোচিং করিয়েছেন। অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ২০ দলকে কোচিং করানোরও অভিজ্ঞতা রয়েছে প্রাক্তন ব্রিটিশ ফুটবলারের।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় ভেবে সমর্থককে মার! বিতর্কের জেরে ক্ষমা চাইলেন হ্যারিস রউফ

নতুন কোচের পদে আবেদনকারীদের জন্য বেশ কয়েকটি শর্ত দিয়েছে এআইএফএফ। এএফসি এশিয়ান কাপ, সাফ চ্যাম্পিয়নশিপের পাশাপাশি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল পারফর্ম করতে হবে দলকে। সেই সঙ্গে ২০২৬ সালের এশিয়ান গেমসেও নজরকাড়া পারফরম্যান্স করতে হবে অনূর্ধ্ব ২৩ ভারতীয় দলকে। তবে কোচ হিসাবে ফেডারেশন এমন কাউকে চাইছে, যাঁর জাতীয় দলকে (Indian Football Team) কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে।

মর্গ্যানের প্রো লাইসেন্স নেই। তবে উয়েফার এ ডিপ্লোমা রয়েছে তাঁর। ফেডারেশনের আপত্তি না থাকলে আগামী বছরই মালদ্বীপ থেকে প্রো লাইসেন্স নেওয়ার চেষ্টা করবেন মর্গ্যান, এমনটাই খবর সূত্রের। ঘনিষ্ঠ মহলে সাহেব কোচ জানিয়েছেন, তিনি ভারতে ফিরতে চান। চেনা দেশে কোচিংয়ে ফেরার এটাই আদর্শ সময় মর্গ্যানের কাছে। ইস্টবেঙ্গল কোচ হিসেবে তিনি সমাদৃত। এখনও লাল-হলুদ সমর্থকরা শ্রদ্ধা-সহ মর্গ্যানের নাম উচ্চারণ করেন। সেই সাহেব কোচকেই শেষ পর্যন্ত জাতীয় দলের হেডস্যর করা হয় কিনা, সেটাই দেখার।

[আরও পড়ুন: পিছিয়ে কিং খান-রণবীর সিং, ব্র্যান্ড ভ্যালুর নিরিখে দেশের সেরা বিরাট

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ