BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে অঘটন! একই দিনে ছিটকে গেল রিয়াল মাদ্রিদ-জুভেন্তাস

Published by: Subhajit Mandal |    Posted: August 8, 2020 11:07 am|    Updated: August 8, 2020 11:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুই মহাশক্তির পতন। একদিনে তুরিনে ঘরের মাঠে জিতেও শেষ আটে যেতে পারল না জুভেন্তাস (Juventus)। অন্যদিকে ম্যাঞ্চেস্টারে সিটির কাছে পরাস্ত রিয়াল মাদ্রিদ। অর্থাৎ একই দিনে উইরোপিয় ফুটবলের দুই মহিরুহ চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল। যদিও প্রথমটিকে অঘটন বললেও দ্বিতীয়টিকে অঘটন বলা যাবে না। কারণ, এই মুহূর্তে শক্তির বিচারে রিয়াল মাদ্রিদের থেকে কম যায় না ম্যান সিটি।

অ্যাওয়ে ম্যাচে লিয়র কাছে ১-০ গোলে হেরেছিল জুভেন্তাস। শুক্রবার তাই তাঁদের জিততে হত কমপক্ষে ২-০ গোলের ব্যবধানে। কিন্তু তুরিনে কামব্যাকের ম্যাচে শুরুতেই ধাক্কা খায় ওল্ড লেডি। মাত্র ১২ মিনিটেই মহার্ঘ অ্যাওয়ে গেল পেয়ে যায় ফ্রান্সের ক্লাবটি। এরপর শুরু হয় রোনাল্ডো (Cristiano Ronaldo) শো। প্রথমার্ধের শেষদিকে এসে পেনাল্টি থেকে গোলটি শোধ করেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচের বয়স যখন ঘন্টাখানেক তখন দূর থেকে দুর্দান্ত শটে দ্বিতীয় গোলটি করেন সিআর সেভেন। কিন্তু এরপর আর কোনও গোল করতে পারেনি জুভে। ফলে দুই পর্ব মিলিয়ে খেলা শেষ হল ২-২ গোলে। অ্যাওয়ে গোলের ভিত্তিতে ছিটকে গেল জুভেন্তাস।

[আরও পড়ুন: এক বর্ণময় অধ্যায়ের সমাপ্তি, ফুটবল থেকে অবসর ঘোষণা ক্যাসিয়াসের]

অন্যদিকে, শুক্রবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হয়ছে রিয়াল মাদ্রিদকেও (Real Madrid)। প্রথম পর্বের ম্যাচেই ঘরের মাঠে ২-১ গোলে পিছিয়েছিল রিয়াল। শেষ আটে যেতে হলে তাই অ্যাওয়ে ম্যাচে অন্তত ২ গোলের ব্যবধানে জিততে হত ইডেন হ্যাজার্ডদের। কিন্তু ম্যাঞ্চেস্টারেও (Man City) রিয়াল ২-১ গোলে হারের মুখ দেখল। ফলে দুই পর্ব মিলিয়ে ৪-২ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল মাদ্রিদের দলটি। এই প্রথমবার ম্যানেজার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেলেন জিনেদিন জিদান। একই দিনে দুই তারকা খচিত টিমের বিদায়ে কিছুটা হলেও জৌলুশ হারাল চ্যাম্পিয়ন্স লিগ। এদিকে আজ শেষ ষোলর লড়াইয়ে বায়ার্নের মুখোমুখি হবে চেলসি। প্রথম পর্বের লড়াইয়ে চেলসি ৩-০ গোলে পিছিয়ে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement