BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durand Cup: ফুটবল পায়ে মমতা বন্দ্যোপাধ্যায়, যুবভারতীতে জমজমাট ডুরান্ড কাপের উদ্বোধন

Published by: Sulaya Singha |    Posted: September 5, 2021 5:17 pm|    Updated: September 5, 2021 6:23 pm

WB CM Mamata Banerjee inaugurated the Durand Cup at YVK | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘খেলা হবে’। একুশের বিধানসভা নির্বাচনের সবচেয়ে জনপ্রিয় স্লোগানটিই যেন যুবভারতীতে মনে করিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কারণ ফুটবলে শট মেরেই ডুরান্ড কাপের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

অতিমারী আবহে দীর্ঘদিন পর যুবভারতীতে গড়াল বল। সেনাবাহিনীর আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনে হেলিকপ্টার থেকে হল পুষ্পবৃষ্টি। রবিবার বিকেল ৪টে ১০ মিনিট নাগাদ যুবভারতীতে পা রাখেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। মাঠে প্রথমে দুই দলের ফুটবলারদের সঙ্গে দেখা করেন মমতা। তারপরই নেন ফুটবলে শট।

[আরও পড়ুন: অতীতের সব প্যারালিম্পিকের সাফল্যকে ছাপিয়ে গেল টিম ইন্ডিয়া, দেখে নিন পদকজয়ীদের তালিকা]

উদ্বোধনী ম্যাচে আজ মুখোমুখি মহামেডান স্পোর্টিং এবং এয়ারফোর্স। আইএসএল (ISL), আই লিগ এবং সেনাবাহিনীর দল মিলে মোট ১৬টি দল এবার ডুরান্ডে অংশ নিয়েছে। যা সরাসরি দেখা যাবে আড্ডা টাইমসে। যুবভারতীর পাশাপাশি খেলা হবে কল্যাণী স্টেডিয়াম এবং মোহনবাগান মাঠেও। ডুরান্ডের শুরুতে অল্প সংখ্যক দর্শককে ম্যাচ দেখার অনুমতি দেওয়া হয়েছে। তবে পরে পরিস্থিতি বুঝে ধীরে ধীরে পঞ্চাশ শতাংশ দর্শক স্টেডিয়ামে ঢোকার অনুমতি পেতে পারেন। তবে পুরোটাই নির্ভর করছে সেই সময় কোভিড পরিস্থিতি কোন অবস্থায় থাকবে তার উপর।

ডুরান্ড কাপের ১৬টি দলের মধ্যে বাংলা থেকে খেলছে একমাত্র মহামেডান স্পোর্টিং (Mohameddan Sporting)। এএফসি কাপের (AFC Cup) জন্য ডুরান্ডে খেলতে পারছে না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। এবং ঠিক সময়ে দল তৈরি হয়নি বলে নেই এসসি ইস্টবেঙ্গলও (SC East Bengal)।

১৬টি দলকে মোট চারটে গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ স্টেজ পর্বের পর কোয়ার্টার ফাইনাল শুরু হবে ২৩ সেপ্টেম্বর থেকে। দু’টি সেমিফাইনাল ২৭ এবং ২৯ সেপ্টেম্বর। ফাইনাল ৩ অক্টোবর। যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলা হবে মোট ১৪টি ম‌্যাচ। মোহনবাগান মাঠে হবে ৯টি ম‌্যাচ। কল্যাণী স্টেডিয়ামে হবে ৮টি ম‌্যাচ।

[আরও পড়ুন: Ravi Shastri: চতুর্থ টেস্ট চলাকালীনই করোনা আক্রান্ত কোহলিদের হেডস্যর শাস্ত্রী, উদ্বেগে ভারতীয় শিবির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে