BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আর স্পনসর নিয়ে ভাবতে হবে না’, ইস্টবেঙ্গলকে ৫০ লক্ষ টাকা উপহার দিয়ে জানালেন মুখ্যমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: August 17, 2022 5:32 pm|    Updated: August 17, 2022 5:32 pm

West Bengal govt grants Rs 50 lakhs to East Bengal FC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্টবেঙ্গলের নতুন সংগ্রহশালার উদ্বোধনে গিয়ে বড়সড় উপহার দিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। লাল-হলুদ তাঁবুর পরিকাঠামোগত উন্নয়নের জন্য রাজ্য সরকারের তরফে অতিরিক্ত ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন মমতা। শুধু ইস্টবেঙ্গল নয়, মহামেডান ক্লাবকেও (Mohammedan Sporting) ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা। এর আগে মোহনবাগানকেও একইভাবে অনুদান দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

দীর্ঘদিন ধরে স্পনসর সমস্যায় ভুগতে থাকা ইস্টবেঙ্গলের আর্থিক সমস্যা মেটাতে বড়সড় উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী নিজে। মূলত তাঁর উদ্যোগেই ইমামি গ্রুপ ইনভেস্টর হিসাবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হয়েছে। এদিন সেকথা মনে করিয়ে মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন, আগামী বছরগুলিতে আর স্পনসর নিয়ে চিন্তা করতে হবে না লাল-হলুদকে। এদিন নতুন সংগ্রহশালা উদ্বোধনের পর মমতা বলেন, মোহনবাগান (Mohun Bagan) যখন আইএসএলে (ISL) সুযোগ পেয়ে গেল, তারপর ইস্টবেঙ্গল সমর্থকরা কষ্ট পাচ্ছিলেন। নিতুরা বিভিন্ন জায়গায় যাচ্ছিল। কিন্তু কোনও লাভ হচ্ছিল না। একেবারে শেষ মুহূর্তে সিদ্ধান্ত নিয়ে একজনকে রাজি করিয়ে ইস্টবেঙ্গলকে আইএসএল খেলানো হল।

[আরও পড়ুন: চলতি মাসেই রাজ্যের সমস্ত পুজো কমিটির সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর, অনুদান নিয়ে আলোচনার সম্ভাবনা]

এই মরশুমে ইমামিকে স্পনসর হিসাবে পাওয়ার নেপথ্যের কাহিনীও এদিন তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমি ইমামির (Emami) গোয়েঙ্কা সাহেবকে বললাম, আপনাদের তো এত টাকা। আপনারা তো শুধু নিজেদের জন্য রোজগার করেন না। দিন না। এরপর আর আপনাদের স্পনসর নিয়ে ভাবতে হবে না। আপনাদের প্রত্যেক বছর এই বন্যা হবে আর ঘর ভাসবে, এই চিন্তা আর করতে হবে না। এখন শুধু ভাবুন ভাল, খেলতে হবে। খুব ভাল করতে হবে। সেই সঙ্গে মহামেডানও আইএসএল খেলুক, তেমনটাই প্রত্যাশা মমতার। তিনি চান, আমি চাই মহামেডানও আইএসএলে খেলুক। মাথার উপর কোটিপতির হাত নেই বলে খেলতে পারবে না সেটা হতে পারে না।

[আরও পড়ুন: পুরীর হোটেলে কাকিমার সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় যুবক! কাকার নজরে পড়তেই ভয়ংকর পরিণতি]

এদিন ইস্টবেঙ্গলের নবনির্মিত সংগ্রহশালারও প্রশংসা করতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে। তিনি বলেন, “এটি বিশ্বের অন্যতম সেরা সংগ্রহশালা। ভবিষ্যতের জন্য দুর্দান্ত পদক্ষেপ।এটা প্রত্যেকটা ক্লাবের করা উচিত।” ইস্টবেঙ্গলে যে লাইব্রেরি তৈরি হচ্ছে, সেটারও প্রশংসা করতে শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে