১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোন টিভি চ্যানেল ও ডিজিটাল প্ল্যাটফর্মে দেখবেন কাতার বিশ্বকাপ? খরচই বা কত!

Published by: Sulaya Singha |    Posted: November 19, 2022 7:48 pm|    Updated: November 19, 2022 7:48 pm

Where, when and how to watch FIFA World Cup 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার বছরের প্রতীক্ষার অবসান। আরও একবার বিশ্বকাপ জ্বরে ভোগা শুরু ফুটবলপ্রেমীদের। কাপোৎসবে গা ভাসিয়ে শুরু রাত জাগার পালা। অলি-গলিতে গ্যারিঞ্চা, রোমারিও, রুনিদের হাত ধরে নস্ট্যালজিয়ায় ডুব দিয়েছে ফুটবল পাগল মনগুলো। টুর্নামেন্ট এগোনোর সঙ্গে সঙ্গে চায়ের ঠেকে উঠবে তুফান। চুলচেড়া বিশ্লেষণ চলবে মেসি-রোনাল্ডো-নেইমার-এমবাপেদের পারফরম্যান্স নিয়ে। যার উদ্বোধন রবিবার। ভারতীয় সময় ঠিক রাত সাড়ে ৯টায় প্রথম ম্যাচে মুখোমুখি আয়োজক কাতার ও ইকুয়েডর। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন হল, কাতারের মহারণ দেখতে কোথায় চোখ রাখবেন? কোন চ্যানেলে দেখা যাবে ম্যাচ? ডিজিটাল প্ল্যাটফর্মেও কি দেখার সুযোগ মিলবে? চলুন জেনে নেওয়া যাক।

টিভির রিমোট দিয়ে সোনি ইন্ডিয়া কিংবা স্টার স্পোর্টসের কোনও চ্যানেল চালিয়ে কিন্তু এবারের বিশ্বকাপ দেখা যাবে না। কারণ এবার এই প্রথমবার বিশ্বকাপ সম্প্রচারের সত্ত্ব কিনে নিয়েছে রিলায়েন্সের অধীনস্ত ভায়াকম ১৮ মিডিয়া। তাই এবার তাদের দৌলতেই ৩২ দেশের লড়াই দেখতে পাবেন বাড়ি বসে। অর্থাৎ বন্ধুবান্ধব কিংবা পরিবারের সঙ্গে টিভিতে ম্যাচ উপভোগ করতে হলে Sports18 এবং Sports18 HD চ্যানেল চালাবেন। ইংরাজি ও হিন্দি, দুই ভাষাতেই ম্যাচ দেখা যাবে। সেট টপ বক্সে চ্যানেলটি পেতে সমস্যা হবে না। কারণ স্পোর্টস প্যাকেজেই থাকে চ্যানেলটি। একান্তই না খুঁজে পেলে কেবল অপারেটরের সঙ্গে যোগাযোগ করুন।

[আরও পড়ুন: রেশন কার্ডে দত্ত হল ‘কুত্তা’! প্রতিবাদে ‘দুয়ারে সরকার’ শিবিরে ঘেউ ঘেউ ডাক ব্যক্তির]

আর যদি নিজের মতো স্মার্টফোনের পর্দায় চোখ রেখে ৯০ মিনিটের লড়াই উপভোগ করতে চান, তাহলে চটপট ডাউনলোড করে ফেলুন JioCinema অ্যাপটি। না, এক্ষেত্রে আপনার কাছে জিও সিম না থাকলেও চলবে। অ্যান্ড্রয়েড ইউজাররা প্লে স্টোর এবং iOS ইউজাররা অ্যাপ স্টোর থেকে ইনস্টল করে নিন এই অ্যাপ। ট্যাপ এবং স্মার্ট টিভিতেও এই অ্যাপের মাধ্যমেই দেখা যাবে ম্যাচ। ডেস্কটপ থেকে দেখতে চাইলে জিও সিনেমার অফিসিয়াল ওয়েবসাইটে চলে যান। অর্থাৎ নিখরচায় উপভোগ করুন ফুটবলের মহোৎসব।

আগে শোনা গিয়েছিল হয়তো Voot ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাবে কাতার বিশ্বকাপ। তবে পরে জিওর তরফে নিশ্চিত করা হয়, জিও সিনেমাতেই দেখতে পাবেন হাইভোল্টেজ সব খেলা। ইংরাজি, হিন্দি, বাংলা, মালয়ালম এবং তামিল ভাষায় হবে সম্প্রচার।

[আরও পড়ুন: ‘লক্ষ্মীর ভাণ্ডার’ ইস্যুর নিয়মে বড়সড় রদবদল, কী নির্দেশিকা মুখ্যসচিবের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে