Advertisement
Advertisement
Barcelona

জাভি যুগের অবসান, আট গোল দেওয়া কোচের হাতেই বার্সেলোনার ভবিষ্যৎ

বার্সার নতুন কোচ কে?

Xavi era ends in Barcelona, Hansi Flick to coach Catalan club

জাভি যুগ শেষ হতে চলেছে বার্সায়।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 24, 2024 5:36 pm
  • Updated:May 24, 2024 7:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার্সেলোনার নতুন ম্যানেজার হতে চলেছেন হ্যান্সি ফ্লিক (Hansi Flick) । কাতালান ক্লাবের সঙ্গে তাঁর কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে বলে খবর। হ্যান্সি ফ্লিকের কথা সরকারি ভাবে ঘোষণা করা না হলেও জাভির সঙ্গে সম্পর্ক ছেদ করার ঘোষণা করে বার্সেলোনা। দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ২০২৪-২৫ মরশুমে কাতালান ক্লাবের কোচ হিসেবে আর দায়িত্ব পালন করবেন না জাভি। তাঁর ছেড়ে যাওয়া চেয়ারে বসতে চলেছেন ফ্লিক। রবিবার সেভিয়ার বিরুদ্ধে শেষবারের মতো বার্সার ডাগ আউটে থাকবেন জাভি। দিনকয়েকের মধ্যেই হয়তো ফ্লিকের নাম ঘোষণা করবে বার্সেলোনা। 
ফ্লিকের নাম উচ্চারিত হওয়ার সঙ্গে সঙ্গে ফুটবলপাগলদের স্মৃতিতে ভেসে উঠছে ২০২০ সালের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল। সেই ম্যাচে বার্সাকে ২-৮ গোলে দুরমুশ করেছিল বায়ার্ন মিউনিখ। 

[আরও পড়ুন: দুঃসময়ের বন্ধু! আত্মবিশ্বাসের তলানিতে থাকা কোহলিকে সাহস দিয়েছিলেন কার্তিক]

বায়ার্ন মিউনিখের সেই দলের কোচ ছিলেন হ্যান্সি ফ্লিক। সেই তিনিই এবার বার্সার হাল ধরতে আসছেন। উল্লেখ্য, জাপানের কাছে ১-৪ গোলে পরাজয়ের গ্লানি নিয়ে জার্মানির কোচের চাকরি হারিয়েছিলেন ফ্লিক। গত বিশ্বকাপে জার্মানির কোচ ছিলেন ফ্লিক। জার্মানি গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল। জার্মান কোচ হিসেবে যতটা ভালো শুরু করেছিলেন ফ্লিক, শেষটা অতটা ভালো হয়নি।
চলতি মরশুমে লা লিগা, কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা চূড়ান্ত ব্যর্থ হয়েছে। জাভিতে মোহভঙ্গ হয়েছে কাতালান ক্লাবের। 
বিভিন্ন পত্রপত্রিকার খবর অনুযায়ী, ফ্লিকের সঙ্গে বৈঠক করতে লন্ডন গিয়েছেন বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর ডেকো। তাঁর সঙ্গে রয়েছেন আরও এক কর্মকর্তা।
গত জানুয়ারিতে বার্সেলোনা ছাড়ার কথা বলেছিলেন জাভি। দিনকয়েক আগে সিদ্ধান্ত বদলে ২০২৫ সালের জুন পর্যন্ত বার্সাতেই থাকার কথা জানান তিনি।
এর মধ্যে বার্সেলোনার সঙ্গে জাভির সম্পর্কের টানাপোড়েন হয়। এই পরিস্থিতিতে হ্যান্সি ফ্লিককেই পছন্দ বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার। দলের হাল ধরতে বার্সেলোনায় আসছেন ফ্লিক। 

Advertisement

[আরও পড়ুন: ফাইনালের আগেই কেকেআর শিবির ছাড়লেন গম্ভীর, ফিরবেন কবে?]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ