২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রয়াত প্রাক্তন ক্রিকেটার গোপাল বসু, বাংলার ক্রিকেটমহলে শোকের ছায়া

Published by: Tanumoy Ghosal |    Posted: August 26, 2018 12:24 pm|    Updated: August 26, 2018 1:47 pm

Former Cricketer Gopal Basu passes away in England

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ইংল্যান্ডে ছেলের কাছে বেড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। ভরতি ছিলেন বামিংহামের একটি হাসপাতালে। রবিবার ভোরে ৭১ বছর বয়েসে প্রয়াত হলেন প্রাক্তন ক্রিকেটার ও কোচ গোপাল বসু। বার্ধক্যজনিত অসুখে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন বলে জানা গিয়েছে।  গোপাল বসুর প্রয়াণে শোকের ছায়া বাংলার ক্রিকেটমহলে।

[বিরাটকে এখনই শচীনের সঙ্গে তুলনা করতে নারাজ শেহওয়াগ]

যোগ্যতা থাকা সত্ত্বেও জাতীয় দলে সেভাবে সুযোগ পাননি তিনি। সাতের দশকে ভারতের হয়ে একমাত্র ম্যাচ খেলেছিলেন গোপাল বসু। শ্রীলঙ্কার মাটিতে সুনীল গাভাসকরের তাঁর ১৯৪ রানে পার্টনারশিপ নজর কেড়েছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরে ১৪ জনের ভারতীয় দলে ছিলেন বাংলার এই ব্যাটসম্যান। কিন্তু, প্রথম একাদশে জায়গা হয়নি। ভারতীয় দলের আর ফেরা হয়নি গোপাল বসুর। তবে দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে দাপটে সঙ্গে খেলেছেন। তাঁকে বাংলার অন্যতম সেরা ব্যাটসম্যান বলে মনে করেন অনেকেই। তবে শুধু ক্রিকেটার হিসেবেই নয়, কোচ হিসেবেও রীতিমতো সফল গোপাল বসু। শরদিন্দু মুখোপাধ্যায়, দেবাং গান্ধী, লক্ষ্মীরতন শুক্ল, রণদেব বসুর মতো বাংলার বহু তারকা ক্রিকেটার তাঁরই ছাত্র।

গোপাল বসুর ছেলে থাকেন ইংল্যান্ডে। প্রতিবছর সস্ত্রীক ছেলের কাছে ছুটি কাটাতে যান তিনি। দীর্ঘদিন ধরেই অ্যাজমা সমস্যায় ভুগছিলেন বাংলার এই প্রাক্তন ক্রিকেটার। অসুস্থ শরীরে বামিংহামে ছেলের কাছে গিয়েছিলেন। ইংল্যান্ডে চেক আপ করানোরও কথা ছিল। কিন্তু, শুক্রবার আচমকাই পালস রেট বেড়ে গিয়ে হৃদযন্ত্রে সমস্যা দেখা দেয় গোপাল বসুর। তড়িঘড়ি তাঁকে ভরতি করা হয় ইংল্যান্ডে বামিংহামে একটি হাসপাতালে। বিদেশে চিকিৎসা চলছিল। কিন্তু, শেষরক্ষা হল না। রবিবার ভোরে হাসপাতালে প্রয়াত হন প্রাক্তন ক্রিকেটার ও কোচ গোপাল বসু। তাঁর মৃত্যুতে শোকের ছায়া বাংলার ক্রিকেটমহলে।

[ বন্যাদুর্গতের জন্য পাঠান ভাইদের উদ্যোগ প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে