BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ব্যাট-বলের গল্প শোনাতে হাতে কলম সৌরভের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 21, 2016 10:11 pm|    Updated: June 21, 2016 10:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘প্লেয়িং ইট মাই ওয়ে’ বইটির পাতায় ডুব দিয়ে ক্রিকেটপ্রেমীরা মাস্টার ব্লাস্টার সম্বন্ধে অনেক অজানা তথ্য খুঁজে পেয়েছিলেন। ‘দ্য টেস্ট অফ লাইফ’ পড়তে পড়তে যুবরাজ সিংয়ের জন্য মন ডুকরে কেঁদে উঠেছিল। এবার বইয়ের মধ্যে দিয়ে ক্রিকেটের এক স্বর্ণ যুগে পা রাখার পালা। যে যুগে ভারতের অধিনায়কত্ব আলাদা মাত্রা পেয়েছিল। যে যুগে বিদেশের মাটিতে পাঁচ দিনের ক্রিকেটে একের পর এক সাফল্যের মুখ দেখেছে টিম ইন্ডিয়া। হ্যাঁ, ঠিক বুঝেছেন। এবার বাইশ গজে ‘দাদা’র কীর্তি লিখছেন দাদা নিজেই। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বইয়ের নাম ‘আ সেঞ্চুরি ইজ নট এনাফ।

একদিকে সিএবি সভাপতি হয়ে ইডেনে প্রথমবার গোলাপি বলে দিন-রাতের ম্যাচের আয়োজন করছেন। আবার অন্যদিকে, বিসিসিআই-এর উপচেষ্টা কমিটির সদস্য হিসেবে ভারতীয় দলের কোচ নির্বাচনের দায়িত্বও পালন করছেন। টিভির পর্দায় চোখ রাখলেও চলে দাদার দাদাগিরি। শত ব্যস্ততার মধ্যেও বইটি লিখে ফেলেছেন তিনি। খুব তাড়াতাড়ি বাজারে আগুন লাগাতে চলেছে বইটি। বইয়ের প্রকাশকরা জানাচ্ছেন, কীভাবে নানা প্রতিকূলতা পার হয়ে সত্যিকারের চ্যাম্পিয়ন হয়ে ওঠা যায়, তারই ব্যাখ্যা দিয়েছেন সৌরভ।

নিজের বই প্রকাশ প্রসঙ্গে সৌরভ বলেন, “এমন একটা কাজের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে। আশা করছি, একটা ভাল জিনিস আপনাদের সামনে তুলে ধরতে পারব।”

ভক্তরা এখন থেকেই আন্দাজ করতে শুরু করে দিয়েছেন সৌরভের বইয়ে কোন কোন বিষয়গুলো উঠে আসবে। গ্রেগ চ্যাপেলের সঙ্গে তাঁর সম্পর্ক, ১৯৯২-এ উদ্ধত তকমা দিয়ে তাঁর দল থেকে বাদ পড়া, মহেন্দ্র সিং ধোনি দলে ঢোকার পর তাঁর প্রতিক্রিয়া, এসব কি থাকবে বইটায়? তার জন্য অবশ্য আর কয়েকটা দিন অপেক্ষা করতেই হবে ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement