BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শর্তসাপেক্ষে রবীন্দ্র সরোবরে ম্যাচ আয়োজনের অনুমতি পেল বাগান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2017 5:21 pm|    Updated: January 12, 2017 5:30 pm

Green Tribunal grants permission for Mohunbagan-Lajong FC match at Rabindra Sarobar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদ প্রতিদিন ডিজিটালের খবরের জের। রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মোহনবাগানকে ম্যাচ করার অনুমতি দিল গ্রিন ট্রাইবুনাল। পরিবেশ আদালতের তরফে জানিয়ে দেওয়া হল, শর্তসাপেক্ষে আই লিগের আসন্ন ম্যাচ এই স্টেডিয়ামে খেলতে পারবেন সঞ্জয় সেনের ছেলেরা।

চলতি বছর আইএসএল-এ শর্তসাপেক্ষে খেলার অনুমতি পেয়েছিল অ্যাটলেটিকো ডি কলকাতা। যুবভারতীর পরিবর্তে রবীন্দ্র সরোবরই হয়েছিল তাদের ঘরের মাঠ। এবার মোহনবাগানের ম্যাচ আয়োজনের ক্ষেত্রেও বেশ কিছু শর্ত দিল আদালত। বলা হয়েছে, রাতে ফ্লাড লাইটের আলোয় খেললে যাতে সরোবরের পাখিদের কোনও অসুবিধা না হয়, তার জন্য গাছের গায়ে কালো কাপড় দিয়ে ঢেকে দিতে হবে। পাশাপাশি বলা হয়েছে, স্টেডিয়ামের ৫০০ মিটারের মধ্যে গাড়ি পার্ক করা যাবে না। ওই এলাকায় কোনও গানও বাজানো যাবে না। শুক্রবার আই লিগে লাজং এফসি-র বিরুদ্ধে এই স্টেডিয়ামেই খেলবে সবুজ-মেরুন ব্রিগেড। শর্তগুলি ক্লাব যথাযথভাবে মেনে চলছে কি না, তা দেখার দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ কমিশনার এবং ইমপ্রুভমেন্ট ট্রাস্টকে।

(তারস্বরে মিউজিক, রমরমিয়ে জলসা সরোবরে…সুভাষ দত্ত আপনি কোথায়?)

তবে কি আই লিগের আগামী সবকটি ম্যাচের জন্যই রবীন্দ্র সরোবরকে হোম গ্রাউন্ড হিসেবে পাবে মোহনবাগান? এই প্রশ্নের উত্তর মিলবে ১৬ জানুয়ারি পরিবেশ আদালতের বৈঠকের পর। এর আগে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে এই মাঠেই নামার কথা ছিল বাগানের। তবে আদালতের নির্দেশে সেই ম্যাচ সরে চলে যায় বারাসতে। ম্যাচের আয়োজন করতে দেওয়া না হলেও সেই দিনই স্টেডিয়ামে জলসার আসর বসেছিল। তারস্বরে চলেছিল গান, বাজনা। সেই অনুষ্ঠানের ভিডিও ফুটেজ তুলে ধরেছিল সংবাদ প্রতিদিন ডিজিটাল। প্রশ্ন উঠেছিল, যেখানে ম্যাচ হওয়া নিয়ে এত সমস্যার কথা বলা হচ্ছে, সেখানে কেন এমন অনুষ্ঠানের অনুমতি দেওয়া হল? এই খবর ছড়িয়ে পড়ার পরই শর্তসাপেক্ষে আগামী ম্যাচের জন্য ছাড়পত্র পেল গঙ্গাপারের ক্লাব। এবার দেখার ১৬ তারিখ আদালতের রায় বাগানের পক্ষে যায় কি না।

(মোহনবাগানের প্রথম ম্যাচ সরে বারাসতে)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে