১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টিম ইন্ডিয়ায় মুসলিম ক্রিকেটার নেই কেন? আইপিএস-এর প্রশ্নে ক্ষুব্ধ ভাজ্জি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 24, 2017 5:14 am|    Updated: October 24, 2017 5:14 am

Harbhajan Singh slams IPS Sanjiv Bhatt, as he asks 'Why no Muslim players in Team India?'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনসুর আলি খান পতৌদি থেকে মহম্মদ আজহারউদ্দিন, জাহির খান থেকে মহম্মদ শামি, ভারতীয় ক্রিকেটে তাঁদের অবদান অনস্বীকার্য। যে দল কখনও জাতি-ধর্মকে প্রশ্রয় না দিয়ে যুগের পর যুগ সাফল্যের লক্ষ্যেই এগিয়ে গিয়েছে, সেই ভারতীয় দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন এক আইপিএস অফিসার। তাঁর প্রশ্ন, বর্তমানে টিম ইন্ডিয়ায় কোনও মুসলিম ক্রিকেটারের নাম নেই কেন? এমন প্রশ্নের পালটা দিতে ছাড়েননি হরভজন সিং।

[তিলোত্তমার পাওনা, ব্রাজিল-ইংল্যান্ড সেমিফাইনাল যুবভারতীতেই]

সোমবারই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল বেছে নিয়েছেন ভারতীয় নির্বাচকরা। যেখানে সুযোগ পেয়েছেন তরুণ মহম্মদ সিরাজ। আইপিএল-এ হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির হয়ে দুর্দান্ত পারফর্ম করে নির্বাচকদের নজর কেড়েছিলেন এই পেসার। তুলে নিয়েছিলেন দশটি উইকেট। দক্ষিণ আফ্রিকা সফরে ইন্ডিয়া এ দলের হয়েও ১০ উইকেট পকেটে পুরে ফেলেন। সেই সৌজন্যে সম্প্রতি নিউজিল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলেও ডাক পেয়ে যান। কেরিয়ারের ১৬টি টি-টোয়েন্টিকে ২৬টি উইকেটের মালিকের স্ট্রাইক রেট ১৮.৭৩। অন্যদিকে আগামী মাসে শুরু হতে চলা ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে দলে রয়েছেন মহম্মদ শামি। তাই আইপিএস অফিসার সঞ্জীব ভাটের এমন প্রশ্নে বেশ অবাক এবং বিরক্ত ভারতীয় দলের টারবুনেটর ভাজ্জি।

 

সোশ্যাল সাইটে সঞ্জীব ভাটের প্রশ্ন, “বর্তমানে ভারতীয় দলে কি কোনও মুসলিম ক্রিকেটার খেলছেন? স্বাধীনতার পর কখনও এরকম হয়েছে যে দলে একজনও মুসলিম খেলোয়াড় নেই? মুসলিমরা কি ক্রিকেট খেলা ছেড়ে দিয়েছেন? নাকি নির্বাচকরা অন্য খেলার নিয়ম মেনে চলছেন?” এমন টুইট করায় নেটিজেনরা একহাত নেন তাঁকে। ভারতীয় দলের বিস্তারিত খবর না রেখে তিনি এমন অভিযোগ আনায় ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা। এই আইপিএস অফিসার ভাজ্জির পূর্বপরিচিত। তাঁর প্রশ্ন দেখে চুপ করে বসে থাকতে পারেননি ভারতীয় স্পিনার। সাফ জানিয়ে দেন, ক্রিকেটে হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান সকলেই এক। সেখানে জাতি-বর্ণের বিচার করা হয় না। প্রত্যেকে ভারতীয় হিসেবেই খেলেন। তাই প্রশ্ন তোলার মানে হয় না।

এদিকে, সোমবার মুম্বইয়ে প্রখ্যাত সাংবাদিক রাজদীপ সরদেসাইয়ের ক্রিকেট নিয়ে ‘ডেমোক্রেসি ইলেভেন’ শীর্ষক বই প্রকাশে হাজির ছিলেন কিংবদন্তি শচীন তেণ্ডুলকর, সুনীল গাভাসকররা। তাঁদের মুখেও শোনা গেল একই কথা। ক্রিকেট জাতি-ধর্মের উর্ধ্বে। আর সব ধর্মের মানুষের ভালবাসাতেই এ দেশে স্বয়ং ক্রিকেটই ধর্মে পরিণত হতে পেরেছেন।

[মহিলা থেরাপিস্টকে যৌনাঙ্গ প্রদর্শন, কী সাফাই গেইলের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে