১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শতরান করে ১১ বছর আগের রেকর্ড ভাঙলেন পাণ্ডিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 13, 2017 8:53 am|    Updated: August 13, 2017 9:03 am

Hardik Pandya creates new record in Kandy Test

দেবাশিস সেন, ক্যান্ডি: শ্রীলঙ্কার বিরুদ্ধে গল টেস্ট থেকেই প্রথম একাদশে সুযোগ পেয়েছেন হার্দিক পাণ্ডিয়া। আর সেই সুযোগের সদ্ব্যবহারও করেছেন। ইতিমধ্যে বেশ কয়েকবার ভারত অধিনায়ক বিরাট কোহলিও ভূয়সী প্রশংসা করেছেন পাণ্ডিয়ার। তুলনা করেছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের সঙ্গে। আর অধিনায়কের সেই প্রশংসার মান রাখলেন হার্দিক। ক্যান্ডিতে সিরিজের তৃতীয় টেস্টে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে করলেন অনবদ্য এক রেকর্ড, যা গত ১১ বছর ধরে অক্ষত ছিল।

[টেস্ট জয়ের পর পাণ্ডিয়া সম্পর্কে এমনটাই বললেন বিরাট]

রবিবার ৩২৯ রানে ছ’উইকেট থেকে খেলা শুরু করে ভারতীয় দল। আগের দিন ১ রানে অপরাজিত ছিলেন কিন্তু এদিন খেলা শুরু হতেই আছড়ে পড়ে পাণ্ডিয়া ‘ঝড়’। তাতেই বেসামাল শ্রীলঙ্কান বোলিং। লাঞ্চের আগেই করলেন ১০৭ রান। আর সেটাই লাঞ্চের আগে কোনও ভারতীয় ব্যাটসম্যানের করা সবচেয়ে বেশি রান। এর আগে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে লাঞ্চের আগে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ছিল বীরেন্দ্র শেহবাগের দখলে। ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেন্ট লুসিয়াতে ৯৯ রান করেছিলেন বীরু। এদিন সেই রেকর্ড ভাঙলেন পাণ্ডিয়া। তবে লাঞ্চের পরের ওভারেই আউট হন হার্দিক। ৯৬ বলে ১০৮ রানের ইনিংসে মারেন ৮টি চার ও ৭টি ছয়। ভারতের ইনিংস শেষ হয় ৪৮৭ রান। শুধু তাই নয়, পুষ্পাকুমারার একটি ওভারে ২৬ রান করেন হার্দিক। যা ভারতীয় ব্যাটসম্যান হিসেবে নজির।

20839654_1444393875645877_1156060702_o

[স্বাধীনতা দিবসের আগে সোপিয়ানে বড়সড় হামলা জঙ্গিদের, শহিদ ২ জওয়ান]

এর আগে গতকালের আরেক অপরাজিত ব্যাটসম্যান ঋদ্ধিমান (১৬) এদিন দ্রুতই ফিরে যান। তবে হার্দিককে সাহায্য করেন রবীন্দ্র জাদেজার জায়গায় দলে আসা কুলদীপ যাদব। মাত্র ২৬ রান করলেও খেলেন ৭৩ বল। এদিকে, ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে বিপাকে শ্রীলঙ্কা। দলের পঞ্চাশ রানের আগেই ফিরে গিয়েছেন চারজন ব্যাটসম্যান। এর মধ্যে মহম্মদ শামি দু’টি এবং হার্দিক একটি উইকেট নিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে