০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাণ্ডিয়ার সঙ্গে তাঁর তুলনা করা নিয়ে এবার মুখ খুললেন কপিলদেব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 28, 2017 3:34 pm|    Updated: September 28, 2017 3:34 pm

Hardik Pandya Is Better Than Me, Says Former India Captain Kapil Dev

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরিয়ারের সোনালি সময়। হার্দিক পাণ্ডিয়া এখন যে ফর্মে আছেন, তাতে অন্তত এ কথা বলাই যায়। ঝোড়ো ব্যাটিংয়ে বিপর্যস্ত করেছেন বিপক্ষকে। শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও মোক্ষম সময়ে তুলে নিচ্ছেন বিপক্ষের গুরুত্বপূর্ণ উইকেট। সময়ের সঙ্গে সঙ্গে যেন আরও ক্ষুরধার হচ্ছেন তিনি। এর মধ্যে অনেকেই তাঁর সঙ্গে ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক কপিলদেবের তুলনা করেছেন। কিন্তু স্বয়ং কপিলদেব নিজের থেকে বেশি এগিয়ে রাখছেন হার্দিক পাণ্ডিয়াকে।

[বিরাটদের হারাতে ১০০ শতাংশ দিতে হবে অস্ট্রেলিয়াকে: ফিঞ্চ]

সম্প্রতি একটি সাংবাদিক সম্মেলনে কপিলদেবকে পাণ্ডিয়া সম্পর্কে প্রশ্ন করা হলে ভারতীয় অলরাউন্ডারের প্রশংসা করে বলেন, হার্দিক ভবিষ্যতে আরও ভাল ক্রিকেটার হতে পারবেন। তবে তার জন্য তাঁকে কঠোর পরিশ্রম করতে হবে। এর পাশাপাশি তাঁর আরজি, তরুণ এই ক্রিকেটারের উপর যেন অহেতুক চাপ বাড়ানো না হয়। কপিলদেবের কথায়, ‘হার্দিক পাণ্ডিয়া আমার তুলনায় অনেক ভাল ক্রিকেটার। কিন্তু ওকে অনেক পরিশ্রম করতে হবে। এখনও অনেক সময় রয়েছে। অযথা ওর উপর চাপ বাড়িয়ে লাভ নেই। বড় মাপের ক্রিকেটার হওয়ার জন্য হার্দিকের প্রয়োজনীয় ট্যালেন্ট রয়েছে।’

[পাণ্ডিয়াকে নিয়ে মন্তব্য, নেটিজেনদের রোষের মুখে প্রাক্তন অজি ক্রিকেটার]

শুধু কপিলদেব নন, হার্দিকে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ও। তাঁর বক্তব্য, “আমার মতে, হার্দিকের বিশেষত্ব এই যে, ও ম্যাচের পরিস্থিতি অনুযায়ী নিজেকে মেলে ধরছে। পুরো কৃতিত্বটাই ওর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখনও পর্যন্ত হার্দিক দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ও যেভাবে খেলছে, তা সত্যিই দুরন্ত। আশা করছি, বাকি ম্যাচগুলিতেও হার্দিক এভাবেই পারফরম্যান্স করে যাবে। ও ব্যাটিংটা সত্যিই ভাল করছে। যখন যেখানে নামানো হয়েছে, নিজের সেরাটা দিয়েছে। এটাই আসল।”

[ক্রিকেটে একগুচ্ছ নয়া নিয়ম চালু করল আইসিসি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে