০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা হিনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 31, 2017 8:15 am|    Updated: October 31, 2017 8:19 am

Heena Sidhu bags gold at Commonwealth Shooting Championships

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনার মেয়ে। এই নামেই এবার হয়তো ডাকা হবে ভারতের অন্যতম তারকা শুটার হিনা সিধুকে। কয়েকদিন আগেই আন্তর্জাতিক শুটিং স্পোর্টস ফেডারেশন ওয়ার্ল্ড কাপের ১০ মিটার দলগত এয়ার পিস্তল বিভাগে সোনা ঘরে তুলছিলেন। সঙ্গী ছিলেন আরেক তারকা শুটার জীতু রাই। আর এবার কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতলেন হিনা। মঙ্গলবার ব্রিসবেনে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে হারালেন বিশ্বের বেশ কয়েকজন তারকাকে। অন্যদিকে, পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন দীপক কুমার।

[যুব বিশ্বকাপ শেষ, তারপরও ম্যাচের টিকিট বিকোচ্ছে ‘লাখ’ টাকায়!]

এদিন ফাইনালে শুরু থেকেই ছন্দে ছিলেন হিনা। যদিও তাঁকে কড়া টক্কর দেন অস্ট্রেলিয়ার শুটাররা। নিজেদের দর্শকদের সামনেই অজিদের মুখের গ্রাস কেড়ে নেন হিনা। ২৪০.৮ পয়েন্ট স্কোর করে জিতে নেন সোনা। ২৩৮.২ পয়েন্ট স্কোর করে দ্বিতীয় স্থানেই সন্তুষ্ট হতে হল অস্ট্রেলিয়ান শুটার এলেনা গালিয়াবোভিচকে। তৃতীয় স্থানে থেকে ব্রোঞ্জ পেলেন অজি শুটার ক্রিষ্টি গিলম্যান(২১৩.৭)।

 

 

[ফের নয়া কীর্তি, এবার শচীনের ১৯ বছরের পুরানো রেকর্ড ভাঙলেন বিরাট]

এর আগে গত ২৪ অক্টোবর আন্তর্জাতিক শুটিং স্পোর্টস ফেডারেশন ওয়ার্ল্ড কাপের ১০ মিটার দলগত এয়ার পিস্তল বিভাগে সোনা ঘরে তুলেছিলেন হিনা সিধু ও জীতু রাই। ৪৮৩.৪ পয়েন্ট ঝুলিতে ভরে শেষ করেন জীতু এবং সিধু। তাঁদের পর ৪৮১.১ পয়েন্ট সংগ্রহ করে রুপো পান ফরাসি জুটি ফ্লোরিয়ান ফকেট এবং সিলিন গোবারভিল। ক্রীড়াজগতের অন্যতম শক্তিশালী দেশ হিসেবে পরিচিত চিনকে ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হয়। ৪১৮.২ পয়েন্ট নিয়ে শেষ করেন শাওজুই কাই এবং ওয়েই ওয়াং।

[জানেন, জাহিরের কোন স্বভাব একদম পছন্দ নয় বাগদত্তা সাগরিকার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে