২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অ্যাওয়ে ম্যাচে চেন্নাইকে হারিয়ে বাগানকে পিছনে ফেলল ইস্টবেঙ্গল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 22, 2017 1:45 pm|    Updated: July 13, 2018 3:02 pm

Hero i League: East Bengal beats Chennai City by 2-1

চেন্নাই সিটি: ১ (জেসুরাজ)

ইস্টবেঙ্গল: ২ (কাটসুমি, চার্লস)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে মধুর প্রতিশোধ। গতবার এই চেন্নাইয়ের কাছে পয়েন্ট নষ্ট করে আই লিগ অভিযান থেকে প্রায় ছিটকে গিয়েছিল ইস্টবেঙ্গল। শুক্রবার কোয়েম্বাটোরে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পারেনি চেন্নাই। উলটে জোর লড়াই করেও ঘরের মাঠেই লাল-হলুদের কাছে পরাস্ত তারা। আর সেই সৌজন্যে লিগ তালিকায় মোহনবাগানকে পিছনে ফেলে দিলেন খালিদ জামিলের ছেলেরা।

[ব্র্যান্ড ভ্যালুতে এবার শাহরুখকেও পিছনে ফেলে দিলেন বিরাট]

গত ম্যাচে দুই দলই হারিয়েছিল চার্চিলকে। তাই আত্মবিশ্বাসের দিক থেকে দুই দলই সমানভাবে চাঙ্গা ছিল। তবে একটা দিক থেকে ইস্টবেঙ্গলের চেয়ে খানিকটা এগিয়ে ছিল চেন্নাই সিটি। আর তা হল ঘরের মাঠের অ্যাডভানটেজ। সেই জায়গা থেকেই চেন্নাইকে সমীহ করছিলেন খালিদ জামিল। জোর দিয়েছিলেন ডিফেন্সে। আর হাতেনাতে ফল মিলল। অ্যাওয়ে ম্যাচ থেকে পাক্কা তিন পয়েন্ট নিয়ে হাসি মুখে মাঠ ছাড়লেন আমনা-কাটসুমিরা। দলের স্ট্রাইকার প্লাজা গোলে ফিরেছেন। তাতে স্বস্তি ফিরেছিল লাল হলুদ শিবিরেও। তবে এদিন প্লাজার থেকে বেশি নজর কাড়ল আমনা-কাটসুমি জুটি। প্রতিপক্ষের উপর আক্রমণের ঝাঁজ বাড়িয়ে প্রথমার্ধেই দুই গোল দিয়ে দেয় ইস্টবেঙ্গল। আমনার ক্রস উরোস প্রতিহত করার চেষ্টা করলেও ডিফ্লেকশনে বল পেয়ে যান কাটসুমি। সেখান থেকে বল জালে জড়াতে ভুল করেননি তিনি। মিনিট চারেক পরই দুরন্ত হেডে ব্যবধান বাড়ান চার্লস। তবে ডিফেন্স নিয়ে এখনও লাল হলুদ কোচের চিন্তার ভাঁজ রয়েই যাচ্ছে। কারণ এদিনও একটি গোল হজম করতে হল তাদের। প্রথমার্ধের শেষ মুহূর্তে অ্যালেকজান্ডার জেসুরাজ একটি গোল শোধ করেন।

[দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে বাগানের প্রাণভোমরা সোনি]

পাঁচ ম্যাচের চারটিতেই জয়ী মিনার্ভা পাঞ্জাব আপাতত লিগ তালিকার শীর্ষেই রয়েছে। অন্যদিকে পাঁচ ম্যাচে মোহনবাগানের সংগ্রহ ৯ পয়েন্ট। আর এদিন চেন্নাইকে হারানোয় সমসংখ্যক ম্যাচ খেলে বাগানের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। অ্যাওয়ে ম্যাচে এই তিন পয়েন্টই ডার্বির হার আর হীনমন্যতা সম্পূর্ণভাবে মুছে দিল ইস্টবেঙ্গল শিবির থেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে