BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এশিয়া কাপে ৭ গোল, বাংলাদেশকে লজ্জায় ফেলল ভারতীয় হকি দল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 13, 2017 3:08 pm|    Updated: October 13, 2017 3:08 pm

Hockey Asia Cup 2017: India beats Bangladesh by 7-0

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে যেন ক্রমেই ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে ভারতীয় হকি দল। জাপানকে পাঁচ গোল দেওয়ার পর এবার বাংলাদেশকে লজ্জায় ফেলে দিলেন সর্দার সিংরা। বাংলাদেশি রক্ষণ চুরমার করে সাত-সাতবার বল জালে জড়াল ভারতীয় হকি দল। আর সেই সৌজন্যে চলতি এশিয়া কাপের সুপার ফোর-এ পৌঁছে গেল মারিনের দল।

[OMG! এই নামেই ভালবেসে অনুষ্কাকে ডাকেন বিরাট?]

অনূর্ধ্ব ১৭ ফুটবল বিশ্বকাপের উত্তাপের মধ্যেই বাংলাদেশে চলছে এশিয়া সেরা হওয়ার লড়াই। যে লড়াইয়ে এখনও পর্যন্ত দারুণ ফর্মে দেখা যাচ্ছে এসভি সুনীলদের। এতদিন ভারতীয় মহিলা হকি তারকাদের দায়িত্ব সামলাচ্ছিলেন ওয়ালথেরাস মারিনে। রোল্যান্ট ওল্টম্যান্স বিতাড়িত হওয়ার পর সর্দার সিংদের কোচ হয়েই একের পর এক জয়। তবে বাংলাদেশকে সাত গোল দিয়েও উচ্ছ্বাসে মাততে চাইছেন না কোচ। কারণ পরের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। তাই বাংলাদেশকে মাটি ধরিয়ে ছেলেরা যাতে আত্মতুষ্টিতে না ভোগে, এখন সেদিকেই নজর মারিনের।

 

টুর্নামেন্টের প্রথম দিন জাপানের বিরুদ্ধে ৫-১ গোলে জয়ী মেন ইন ব্লু। আর এদিন তো ভারতের বিরুদ্ধে দাঁতই ফোটাতে পারল না ধারে ওভারে অনেকখানি পিছিয়ে থাকা প্রতিবেশী রাষ্ট্র। চোখের নিমেষে বাড়তে থাকে ব্যবধান। ভারতের হয়ে খাতা খোলেন গুরজন্ত সিং। ২০ মিনিটের মধ্যে চার গোল হজম করে বাংলাদেশ। সৌজন্যে আকাশদীপ সিং, ললিত উপাধ্যায় এবং অমিত রোহিদাস। গোটা ম্যাচে নিজেদের কর্তৃত্ব বজায় রাখে ভারত। ৭০ শতাংশ বল পজেশনই ছিল সর্দার সিংদের দখলে। গত ম্যাচের মতো এ ম্যাচেও জ্বলে উঠলেন হরমনপ্রীত সিং। জোড়া গোল করেন তিনি। আরেকটি গোল রমনদীপ সিংয়ের।

[দেশের সেরা ফুটবলার জওহরলাল নেহেরু! পরেশ রাওয়ালের মন্তব্যে বিতর্ক]

দুই ম্যাচে ছয় পয়েন্ট ভারতের ঝুলিতে। এই জয়ে দল ফের বুঝিয়ে দিল এশিয়া কাপে দাপটের সঙ্গেই লড়বে তারা। রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে জয়কেই পাখির চোখ করেছে মেন ইন ব্লু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে