১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বের এক নম্বর আর্জেন্টিনার কাছে পরাস্ত ভারতীয় হকি দল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 8, 2017 3:52 pm|    Updated: December 8, 2017 3:57 pm

Hockey World League Final 2017: India lose 1-0 to Argentina

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেলজিয়ামের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ মুহূর্তে এসেছিল জয়। তাই আকাশদীপ সিংদের সমীহ করছিল বিশ্বের এক নম্বর আর্জেন্টিনাও। কিন্তু শেষমেশ অঘটন ঘটাতে ব্যর্থ ভারতীয় হকি দল। হকি ওয়ার্ল্ড লিগ ফাইনালের শেষচারের লড়াইয়ে বাজিমাত করল আর্জেন্টিনাই।

তারা অলিম্পিক চ্যাম্পিয়ন। তাই ভারতীয়দের পক্ষে লড়াইটা ছিল বেশ কঠিন। শুরুটা এবং শেষটা মন্দ করেননি মারিনের ছেলেরা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে ডিফেন্সের ঢিলেমির সুযোগ নিয়ে বল একবার জালে জড়াতে সফল হন আর্জেন্টিনার গঞ্জালো পেইলাট। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়েই গোল করেন তিনি। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায়। এদিন ভুবনেশ্বরে ভারতও দুটি পেনাল্টি কর্নার উপহার পেয়েছিল। কিন্তু গোলের মুখ খুলতে পারেননি মনপ্রীতরা। ফলে প্রথমবারের জন্য টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেল বিশ্বের এক নম্বর দলই।

[বিরুষ্কার ছাদনাতলা হোক এই মাঠই, চায় অ্যাডিলেড]

প্রথম ম্যাচে ড্র এবং পরের ম্যাচে হারের পর বুধবার জয়ের রাস্তায় ফিরেছিল ভারতীয় হকি দল। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ভারত-বেলজিয়াম ম্যাচে সাডেন ডেথে ৩-২ ব্যবধানে জেতে মেন ইন ব্লু। কিন্তু এদিন হারায় ঘরের মাটিতে চ্যাম্পিয়নশিপের দৌড় থেকে বাদ পড়ে গেল তারা। রোল্যান্ট ওল্টসম্যানের জুতো পায়ে গলিয়ে দলকে এশিয়া সেরা করেছিলেন সুর্ড মারিনে। ফলে তাঁর থেকে ভারতীয় হকি সমর্থকদের প্রত্যাশাও ছিল তুঙ্গে। তাছাড়া ঘরের মাঠে দর্শকদের সমর্থনও ছিল বাড়তি অ্যাডভান্টেজ। কিন্তু তাবড় তাবড় দেশের দুর্দান্ত ফর্মের সামনে নতি স্বীকার করতেই হল ভারতীয় দলকে। ২০১৫ সালে এই টুর্নামেন্টে ভারতের ঝুলিতে এসেছিল ব্রোঞ্জ পদক। এবার পদকের রং পালটাতে ব্যর্থ তারা।

[জানেন, মধুচন্দ্রিমায় গিয়ে কীভাবে সময় কাটাচ্ছেন জাহির-সাগরিকা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে