BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খালিদের পুরনো ক্লাবের কাছে আটকে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2018 10:48 am|    Updated: July 13, 2018 3:01 pm

I-League: AFC-KEB match ends in a draw

আইজল এফসি: ০   

ইস্টবেঙ্গল: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। লক্ষ্য এক নম্বরে থাকা মিনার্ভা পাঞ্জাবকে স্থানচ্যুত করে শীর্ষ পৌঁছনো। আর তাই আই লিগের প্রতিটি ম্যাচ এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ ইস্টবেঙ্গলের কাছে। হোম হোক বা অ্যাওয়ে, তিন পয়েন্ট ছাড়া কিছু ভাবছেনই না খালিদ জামিল। কিন্তু স্ট্রাইকাররা কোচের চাহিদা পূরণ করতে পারলেন না। দুর্দান্ত ফুটবল খেলে লাল-হলুদ ব্রিগেডকে মঙ্গলবার আটকে দিল আইজল।

[চোটের কারণে দেশে ফিরছেন ঋদ্ধি, দলে ঢুকছেন কার্তিক]

খালিদ জামিল, আবদুল সিদ্দিকি, আল আমনা, লালরামচুল্লোভা, রালতে, ব্র্যান্ডন। এই নামগুলি বছর খানেক আগেই আইজলের কাছে ছিল অত্যন্ত আপন। অত্যন্ত কাছের। এই হাফডজন প্রতিনিধিই অজানা একটা দলকে খাদের কিনারা থেকে তুলে এনে ভারতীয় ফুটবলের সর্বোচ্চ আসনে বসিয়ে ছিলেন। আই লিগ চ্যাম্পিয়ন করেছিলেন। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই পালটে গিয়েছে ছবিটা। বন্ধু হয়ে উঠেছে শত্রু। আইজলের এই প্রতিনিধিরাই এখন ইস্টবেঙ্গলে। কিন্তু পাহাড় থেকে সমতলে নেমে কি খানিকটা ধার কমেছে এঁদের? কারণ অ্যাওয়ে ম্যাচ হলেও এ মাঠ তাঁদের কাছে বেশ চেনা। তা সত্ত্বেও গোলের মুখ খুলতে পারলেন না লাল-হলুদ ফুটবলাররা। গোটা ম্যাচে দাপিয়ে খেলল আইজলই। বল পজেশন থেকে গোলে শট নেওয়া, সবদিক থেকেই এদিন এগিয়ে ছিল পাহাড়ের ক্লাবই। যেভাবে লাল-হলুদ বক্সের মধ্যে বারবার হানা দিলেন আইজল স্ট্রাইকাররা, তাদের যে কোনও সময় গোল হজম করতে হত তাদের। এদিন স্ট্রাইকারদের থেকে চাপ ছিল ইস্টবেঙ্গল ডিফেন্ডারদের উপরই। জবি জাস্টিনও নজর কাড়তে ব্যর্থ। শেষ মুহূর্তে প্লাজাকে নামিয়েও ম্যাচের ফলাফল পালটাতে পারেননি খালিদ। ঘরের মাঠে ২-০ এগিয়েও এই আইজলের কাছে আটকে যেতে হয়েছিল। এবার ফিরতি ম্যাচে পুরনো ক্লাবের ডেরাতেও এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল খালিদকে।

[যুব বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সহজ জয় দ্রাবিড়ের ছাত্রদের]

২১ জানুয়ারি আই লিগের ফিরতি ডার্বি। তার আগে একটা জয় দলের মনোবল বাড়াত। কিন্তু তেমনটা হল না। চার্চিলের পর আইজলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট হল। ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আপাতত দ্বিতীয়তেই ইস্টবেঙ্গল। আর তাদের আটকে যাওয়াই যেন চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানকে খানিকটা স্বস্তি দিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে