BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

১০ বছর পরও সুপারহিট ধোনি, সেরা ফিনিশারকে অনন্য সম্মান আইসিসির

Published by: Sulaya Singha |    Posted: January 16, 2019 5:13 pm|    Updated: January 16, 2019 5:22 pm

ICC pays tribute to MS Dhoni

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: #10YearChallenge। সোশ্যাল মিডিয়া এখন এই হ্যাশট্যাগেরই রমরমা। নেটিজেনরা বেশ উৎসাহের সঙ্গেই এই চ্যালেঞ্জ গ্রহণ করে বিভিন্ন পোস্ট করছেন। ব্যাপারটা কী? কী এই চ্যালেঞ্জ? আসলে দশ বছর আগে আপনি কেমন ছিলেন, আর দশ বছর পরও আপনি একইরকম কিনা, সেই বিষয়টিই ছবির মাধ্যমে তুলে ধরতে হবে। এই চ্যালেঞ্জের তালিকায় অনেকেই রয়েছেন। তবে মঙ্গলবার অ্যাডিলেডের ম্যাচ শেষে 10YearChallenge-এর তালিকার শীর্ষে একজনই। তিনি আর কেউ নন, দেশবাসীর চোখের মণি মহেন্দ্র সিং ধোনি।

দশ বছর আগে দেশের সেরা ফিনিশারের তকমা গায়ে লাগিয়ে ঘুরতেন মাহি। রান তাড়া করে ছক্কা হাঁকিয়ে একাধিকবার দলকে জিতিয়েছেন। কিন্তু ইদানীং তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তাঁকে না রাখার পর থেকে জল্পনা আরও তীব্র হয়। তবে কি ক্রিকেট কেরিয়ারের সায়াহ্নে এসে দাঁড়িয়েছেন তিনি? নির্বাচকরাও কি সে ইঙ্গিত দিয়ে দিলেন? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল ক্রিকেট মহলে। কিন্তু ওয়ানডে সিরিজে ফিরেই ক্যাপ্টেন কুল বুঝিয়ে দেন তিনি এখনও ফুরিয়ে যাননি। ভারতীয় ক্রিকেটকে দেওয়ার জন্য তাঁর ঝুলিতে এখনও অনেক রসদ লুকিয়ে। দশ বছর আগে যেভাবে পুল শটে ভক্তদের মন ভরাতেন, আজও একইভাবে ম্যাচ ফিনিশ করতে পারেন। ঠিক যেমনটা করলেন মঙ্গলবার অ্যাডিলেডে। অজি বোলারের ডেলিভারি বাউন্ডারির বাইরে পাঠিয়ে সেই চেনা স্টাইলেই ম্যাচ জেতান ভারতের সর্বকালের সবচেয়ে সফল অধিনায়ক। আর তারপরই ধোনিকে বিশেষ সম্মান জানায় আইসিসি।

[তিন দশকেও ভোলেননি কলকাতাকে, ইস্টবেঙ্গল ডাকলেই আসবেন মজিদ]

২০০৯ ও ২০১৯-এর দুটি ছবি পোস্ট করে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা লেখে, দশ বছর আগের মতোই এখনও ছক্কা হাঁকিয়ে ফিনিশ করেন ধোনি। তারপর থেকেই ট্রেন্ডিংয়ে উঠে আসে #10YearChallenge। তবে শুধু ধোনিই নন, টাইম মেশিনে চাপিয়ে ক্রিকেটপ্রেমীদের আরও কয়েকজন কিংবদন্তির কথা মনে করিয়ে দিয়েছে আইসিসি। রস টেলর, মহম্মদ আমির, লাসিথ মালিঙ্গার মতো তারকারা দশ বছর পরও একইরকম রয়ে গিয়েছেন।

[বিশ্বরেকর্ড সত্যরূপের, সপ্তআগ্নেয়গিরির চূড়ায় বাঙালি পর্বতারোহী]

তবে আরও একবার ফিনিশার ধোনিকে দেখার দিন ক্যাপ্টেন কুলকে মেজাজ হারাতেও দেখলেন দর্শকরা। অপরাজিত ৫৫ রানের ইনিংসের শেষ দিকে ধোনিকে বেশ ক্লান্ত দেখাচ্ছিল। তাছাড়া চোটের কারণে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন তিনি। ঠিক সেই সময়ই ধোনি ও দীনেশ কার্তিককে জল দিতে মাঠে আসেন খলিল আহমেদ। ভারতীয় বোলার ভুলবশত পিচের উপর দিয়ে হেঁটে যান। আর তাতেই মেজাজ হারান ধোনি। খলিলকে গালিগালাজ করতেও শোনা যায়। যে দৃশ্যের ভিডিও এখন নেটদুনিয়ায় ভাইরাল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে