১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের আগে ধাক্কা খেল বিসিসিআই, বোর্ডের প্রস্তাব খারিজ আইসিসি’র

Published by: Sulaya Singha |    Posted: March 3, 2019 2:59 pm|    Updated: March 3, 2019 2:59 pm

ICC refused BCCI's proposal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসের জন্ম দেওয়া দেশের সঙ্গে সমস্ত ক্রিকেটীয় চুক্তি ছিন্ন করা হোক। আসন্ন বিশ্বকাপের আগে আইসিসি-র কাছে এমন প্রস্তাবই রেখেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। অর্থাৎ নাম না করে পাকিস্তানকে বিচ্ছিন্ন করার ইঙ্গিত দিয়েছিল বোর্ড। কিন্তু বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা সাফ জানিয়ে দিল, এ বিষয়ে কোনও হস্তক্ষেপ করবে না তারা।

[আইপিএলের ক্যামেরার পিছনের খবর এবার ওয়েবসিরিজে]

মুম্বইয়ে জঙ্গিহানার পর থেকেই কোনও দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি ভারত-পাকিস্তান। আর গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সন্ত্রাস হামলার পর রীতিমতো ফ্রন্টফুটে এসে খেলছে ভারত। নিজেরা তো বটেই, বিসিসিআই চায় অন্যান্য ক্রিকেট খেলিয়ে দেশও যে পাকিস্তানের সঙ্গে সব চুক্তি ছিন্ন করে। এ বিষয়ে আইসিসি-কে একটি চিঠি দেন বোর্ড কর্তারা। কিন্তু সন্তোষজনক কোনও সাড়া পাওয়া গেল না। আইসিসি-র তরফে জানিয়ে দেওয়া হয়, বিষয়টির মধ্যে তারা ঢুকতে চায় না। অর্থাৎ পাকিস্তানের ক্রিকেটের উপর কোনও বাধ্যবাধকতা আরোপ করা হবে না। এক বিসিসিআই কর্তা বলেন, “আমাদের প্রস্তাব খারিজ করে দেওয়া হয়েছে। শনিবার বৈঠকে আইসিসি জানিয়ে দেয়, এমন সিদ্ধান্ত কোনও দেশের সরকার নিতে পারে। এখানে আইসিসি-র কোনও ভূমিকা নেই। আমরা এমনই প্রতিক্রিয়া আশা করেছিলাম। তা সত্ত্বেও একবার চেষ্টা করেছিলাম।” পাকিস্তান সুপার লিগে একাধিক দেশের ক্রিকেটাররা খেলেন। তাই সেসব দেশের বোর্ড যে ভারতের প্রস্তাবে সম্মতি দেবে না, তা ভালই জানতেন বিসিসিআই কর্তারা। উল্লেখ্য, আগামী ১৬ জুন বিশ্বকাপে মুখোমুখি হওয়ার কথা দুই প্রতিদ্বন্দ্বীর। যা নিয়ে দ্বিধাবিভক্ত দেশ। অনেকেই পাকিস্তানকে বয়কট করতে চাইছে। আবার অনেকের মতে, পাকিস্তানের বিরুদ্ধে মাঠে না নামলে বেকার দু’পয়েন্ট খোয়াবে ভারত।

[অভিনন্দনকে নিজের সোনার পদক উৎসর্গ ভারতীয় কুস্তিগিরের]

শনিবারের বৈঠক চেয়ার করেন শশাঙ্ক মনোহর। বিসিসিআইয়ের তরফে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরি। দুবাইয়ের সেই বৈঠকেই আইসিসি-র ক্রিকেট কমিটিতে ফের নিয়োগ করা হল অনিল কুম্বলে। আগামী তিন বছর এই পদে থাকবেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে