১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাটসম্যানের আজব আউটের ভিডিও ভাইরাল, কড়া পদক্ষেপ আইসিসি-র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 31, 2018 8:24 pm|    Updated: January 31, 2018 8:24 pm

ICC to probe bizarre Stumpings, Run-Outs to uphold integrity in cricket

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এভাবেও রান আউট হন ব্যাটসম্যান! এই কায়দাতেও স্টাম্প আউট করা যেতে পারে! দুবাই স্টার্স বনাম শারজা ওয়ারিয়র্স টি-টোয়েন্টি ম্যাচ দেখতে দেখতে বারবার এ কথাই মনে হচ্ছিল দর্শকদের। এক-একটা রান আউট আর স্টাম্পিং দেখতে যেমন হাস্যকর, তেমনই প্রশ্ন উঠে যায় ম্যাচের বিশ্বাসযোগ্যতা নিয়েও।

[সমর্থকদের বিক্ষোভ সামলাতে ইস্টবেঙ্গলের অনুশীলনে পুলিশ পিকেট]

সংযুক্ত আরব আমিরশাহী ক্রিকেট বোর্ড স্বীকৃতি দিয়েছিল আজমান অল স্টার্স টি-টোয়েন্টি লিগকে। যে ম্যাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপাতত ভাইরাল। আর তা নিয়েই নেটিজেনরা মশকরায় মেতেছেন। কিন্তু ম্যাচ দেখে গড়াপেটার সন্দেহও যেন উড়িয়ে দেওয়া যাচ্ছে না। অনেকে টুইট করে সন্দেহ প্রকাশও করেছেন। ইংল্যান্ডের ক্রিকেটার কেভিন পিটারসেন আবার এমন আজব খেলা দেখে হেসেই কুটিপাটি। কিন্তু ভিডিওতে এমন অদ্ভুত আউটগুলি দেখে নড়েচড়ে বসেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এর নেপথ্যে কোনও অন্য গল্প লুকিয়ে কিনা, এবার তা খতিয়ে দেখছে আইসিসি-র দুর্নীতিদমন শাখা।

[বাংলার ঈশানের পেসে ছারখার পাকিস্তান, ঘরের ছেলের জন্য গর্বিত চন্দননগর]

সন্দেহের আবহ তৈরি হওয়াতেই ইউএই আধিকারিকরা আজমান ওভালে টুর্নামেন্টের সব ম্যাচ নিষিদ্ধ করে দিয়েছে। জয়ের জন্য ১৩৬ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমে ওয়ারিয়র্স ব্যাটসম্যানরা যা ভেলকি দেখালেন, তাতে হতবাক দর্শকরা। মাত্র ৪৬ রানেই গুটিয়ে যায় দল। যার মধ্যে অধিকাংশ ব্যাটসম্যানই ফেরেন রান আউট ও স্টাম্প আউট হয়ে। কিন্তু সে সব আউট খোলা চোখে দেখলে একেবারেই স্বাভাবিক মনে হয় না। ম্যাচ শেষ হতেই তার ভিডিও ফুটেজ নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। ভিডিও দেখে ধন্দে পড়ে যায় আইসিসি-ও। তারপরই ম্যাচ নিয়ে তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়। আইসিসি-র দুর্নীতিদমন শাখার প্রধান অ্যালেক্স মার্শেল বুধবার বিজ্ঞপ্তি দিয়ে তদন্তের খবর জানান। বলেন, “ইউএই-তে আজমান অল স্টার্স লিগের ম্যাচগুলি খতিয়ে দেখছি আমরা। ক্রিকেটার, কর্মকর্তা ও আয়োজকদের জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। তবে এখনই বিস্তারিত কিছু জানানো সম্ভব নয়।” সবমিলিয়ে বাইশ গজে ফের গড়াপেটার গন্ধই পাচ্ছে ক্রিকেটমহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে