BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, আসন্ন বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের দাম কত?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 27, 2018 4:43 pm|    Updated: April 27, 2018 4:43 pm

ICC WC 2019: This is what India vs Pakistan match ticket will cost

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন ক্রিকেট বিশ্বকাপের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। আর তারপর থেকেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। আগামী বছর ভারতীয় দলে কারা সুযোগ পাবেন, ভারত-পাক লড়াইয়ে কী হবে না হবে, সেসব নিয়ে জোর আলোচনা চলছে। আর এরই মধ্যে আইসিসি জানিয়ে দিল ইংল্যান্ড ও ওয়েলসে আয়োজিত হতে চলা বিশ্বকাপের ম্যাচগুলি টিকিটের দাম কী হবে।

[কোহলিকে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার দেওয়ার আরজি বিসিসিআই-এর]

গত বৃহস্পতিবার কলকাতায় আইসিসি’র বৈঠকের পরই বিশ্বকাপের দিনক্ষণ এবং ভেন্যু ঘোষণা করা হয়েছে। তারপর প্রকাশ্যে আনা হয় টিকিটের দাম। ভারতের ক্রিকেটভক্তদের নজরে সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ নিঃসন্দেহে পাকিস্তানের বিরুদ্ধে। ২০১৯ সালের ১৬ জুন যে ওল্ড ট্রাফোর্ডের গ্যালারি হাউসফুল থাকবে, তা এখন থেকেই আন্দাজ করা যায়। আর তাই সময় থাকতেই টিকিট মূল্য জেনে রাখা জরুরি। টিকিটের মূল্যে মূলত চারটি ভাগ রয়েছে। প্ল্যাটিনাম, গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ। নাম শুনেই স্পষ্ট চার স্তরের কোনটির টিকিটের দাম সর্বোচ্চ। প্ল্যাটিনাম টিকিটের মূল্য ২৩৫ পাউন্ড। অর্থাৎ ভারতীয় মুদ্রায় আনুমানিক ২১ হাজার ৮৩৩ টাকা। সর্বনিম্ন দাম ব্রোঞ্জ টিকিটের। ৬৫০৩ টাকা। গোল্ড এবং সিলভার টিকিটের মূল্য ভারতীয় মুদ্রায় আনুমানিক ১৩,৮১৩ এবং ১০,৫৯০ টাকা। ভারত-পাকিস্তান, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মতো হাইভোল্ডেজ ম্যাচগুলিতে টিকিটের দাম এমনই থাকবে। যদিও কিছু ম্যাচে টিকিট মূল্য তুলনামূলক কম হবে।

[আইপিএলে স্লো ওভার রেটের শাস্তি, কোহলির জরিমানা ১২ লক্ষ টাকা]

শুধু বড়দের জন্যই নয়, খুদে ক্রিকেটভক্তদের জন্য টিকিটের আলাদা দাম ধার্য হয়েছে। তাদের টিকিটের দাম তিন স্তরে বিভক্ত। গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ। যার মূল্য যথাক্রমে ২৭৮৭, ২৩০১ এবং ৫৫৭ টাকা। অর্থাৎ বেশ সস্তাতেই মাঠে বসে বিশ্বকাপের ম্যাচ উপভোগ করতে পারবে খুদেরা। তবে বিশ্বকাপ ফাইনালের টিকিট সাধারণের নাগালের বাইরেই বলা যায়। সেদিনের সর্বোচ্চ টিকিট মূল্য ৩৬ হাজার ৬৮৮ টাকা। সর্বনিম্ন টিকিটের দাম ৮৮২৩ টাকা। এবার আর গ্রুপ পর্ব বলে কিছু থাকছে না। প্রত্যেক দল একে অপরের সঙ্গে রাউন্ড-রবিন পদ্ধতিতে খেলবে। যার থেকে চারটি দল যাবে টুর্নামেন্টের শেষ চারে। ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু বিরাটের টিম ইন্ডিয়ার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে