BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজকেও হারালেন মিতালিরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 29, 2017 3:44 pm|    Updated: June 29, 2017 3:51 pm

ICC Women's Cricket World Cup: India thrashes West Indies

ওয়েস্ট ইন্ডিজ- ৫০ ওভারে ১৮৩/৮ (হেইলি ৪৩, ফ্লেচার ৩৬, পুনম ১৯/২)

ভারত- ৪২.৩ ওভারে ১৮৬/৩ (স্মৃতি মন্দানা ১০৬*, মিতালি রাজ ৪৬, টেলর ২৪/১)

ভারত সাত উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে ইংল্যান্ডকে তাঁদেরই ঘরের মাঠে হারানোর পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও জয়ের ধারা অব্যাহত রাখল ভারতীয় মহিলা ক্রিকেট দল। ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে এদিন সাত উইকেটে জয় পেলেন মিতালি রাজরা। প্রথমে বোলাররা ও পরে স্মৃতি মন্দনার ব্যাটিং ভারতের জয়ের রাস্তা পরিস্কার করে দেয়।

[জানেন, ‘দাবাং ৩’ আসলে কোন ছবির প্রিক্যুয়েল?]

ছেলেদের হোক কিংবা মেয়েদের- ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে আর ক্রিকেটের বড় শক্তি না বললেই চলে। আর এদিনও সেটা বারেবারেই স্পষ্ট হয়ে উঠেছিল। বৃহস্পতিবার টনটন কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক মিতালি রাজ। আর অধিনায়কের এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ভারতীয় বোলাররা। ওয়েস্ট ইন্ডিজ শিবিরে প্রথম আঘাত হানেন একতা বিস্ত। মাত্র ন’রান করে বিস্তের বলে প্যাভিলিয়নে ফেরেন ক্যারিবিয়ান ওপেনার ফেলিসিয়া ওয়াল্টার্স। কিন্তু দ্বিতীয় উইকেটে জমাট বাঁধে হেইলি ম্যাথেউজ ও স্টেফানি টেলর জুটি। ওই উইকেটে ৪০ রান যোগ করেন তাঁরা। শেষপর্যন্ত দীপ্তি শর্মা এই জুটি ভাঙতে সফল হন। ৪৩ রানে ফেরান হেইলিকে। এরপরেই রান আউট হন টেলরও।

[অত্যাধুনিক যোগাযোগ উপগ্রহ মহাকাশে উৎক্ষেপণ ইসরোর]

ঠিক তারপর নিয়মিত ব্যবধানে পড়তে থাকে ওয়েস্ট ইন্ডিজের উইকেট। তাঁদের উপর রীতিমতো শাসন চালাতে থাকেন পুনম যাদব, দীপ্তি শর্মারা। একসময় ৬৯/১ থেকে ১৪৬/৮ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের রান। ইনিংসের শেষদিকে শানেল ডালে(৩৩) ও অ্যাফি ফ্লেচারের (৩৬ অপরাজিত) ইনিংস দলের রানকে ১৮০-র গণ্ডি টপকাতে সাহায্য করে। তাছাড়া ভারতীয় বোলারদের হালকা বোলিংও তাঁদের কাজ অনেকটাই সহজ করে দেয়। ভারতীয় বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল পুনম যাদব। দশ ওভারে মাত্র ১৯ রান দিয়ে দু’উইকেট পান তিনি।

[জানেন, জিএসটি রূপায়ণের মূল কারিগর এই বাঙালিরাই?]

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই পুনম রাউতের (০) উইকেট হারায় ভারত। এরপর দলের ৩৩ রানের মাথায় আউট হন দীপ্তি শর্মা (৬)। কিন্তু প্রথমের এই লড়াইটুকু পরবর্তীকালে আর জারি রাখতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ বোলাররা। ফল যা হওয়ার তাই হল। স্মৃতি মান্দানার শতরান ও অধিনায়ক মিতালি রাজের ব্যাটে ভর করে জয়ের দিকে এগোতে থাকে ভারতীয় দল। শেষ পর্যন্ত  মিতালি ৪৬ রান করে আউট হয়ে যান। তবে স্মৃতি-মোনা মেশরাম জুটি ভারতকে জয়ের দোরগোরায় পৌঁছে দেয়। ইংল্যান্ড ম্যাচের মতো ব্যাট হাতে এদিনও ভরসা জোগালেন স্মৃতি। ওদিন করেছিলেন ৮৬ রান। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর সংগ্রহ দুর্দান্ত  শতরান। করলেন ১০৮ বলে ১০৬ রান। উলটোদিকে, ক্যারিবিয়ানদের পক্ষ থেকে কোনও বোলারই দাগ কাটতে পারেননি।

[চমক লাগানো কীর্তি এই পাঞ্জাব তনয়ের, দেখুন ভিডিও]

এরপর আগামী ২ জুলাই পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। বিশেষজ্ঞদের মতে, প্রথমে ইংল্যান্ড ও পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সহজ জয়ের কারণে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবে ভারতীয় দল। পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে বিরাটদের হারের লজ্জা ঢাকারও সুযোগ পাবেন মিতালি রাজরা। এখন দেখার সেই যুদ্ধে কতটা সফল হন পুনম রাউত-হরমনপ্রীতরা?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement