BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লঙ্কাবধ করে বিশ্বকাপে টানা চতুর্থ জয় মিতালিদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 5, 2017 4:27 pm|    Updated: July 5, 2017 7:22 pm

ICC Womens World Cup 2017: India beats Sri Lanka

ভারত- ৫০ ওভারে ২৩২/৮ (দীপ্তি শর্মা ৭৮, মিতালি রাজ ৫৩, উইরাক্কোডি  ২৮/৩ )

শ্রীলঙ্কা- ৫০ ওভারে ২১৬/৭ (মানোদারা সুরানগিকা ৬১, ঝুলন গোস্বামী ২৬/২, পুনম যাদব ২৩/২)

ভারত জয়ী ১৬ রানে।  

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহতই রাখল ভারতীয় মহিলা ক্রিকেট দল। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের পর শ্রীলঙ্কাকেও হারিয়ে দিলেন মিতালি রাজরা। এই নিয়ে বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে টানা চারটি ম্যাচ জিতলেন তাঁরা। সেই সঙ্গে গ্রুপে শীর্ষস্থানও ধরে রাখলেন। এদিন ১৬ রানে শ্রীলঙ্কাকে হারালেন ঝুলন-মিতালিরা।

[জানেন বলিউডের দ্বিতীয় পারফেকশনিস্ট কেন বলা হয় রাজকুমারকে?]

বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত ছন্দে ভারতীয় মহিলা ক্রিকেট দল। প্রতি ম্যাচেই মনে হয়েছে ব্যাটে-বলে বিপক্ষ থেকে কয়েক যোজন এগিয়ে তাঁরা। প্রতিপক্ষে আয়োজক দেশ ইংল্যান্ড হোক কিংবা চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, প্রত্যেককে ধরাশায়ী করেছেন মিতালিরা।

বুধবার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক মিতালি রাজ। কিন্তু মাত্র ৩৮ রানের ভিতরেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার স্মৃতি মন্দানা(৮) ও পুনম রাউত(১৬)। কিন্তু এরপরেই দলের হাল ধরেন অধিনায়ক মিতালি রাজ এবং দীপ্তি শর্মা। দু’জনে মিলে ১১৮ রান যোগ করেন। এদিনও অর্ধশতরান করেন ভারত অধিনায়ক। ৭৮ বলে ৫৩ রানের ইনিংস খেলেন মিতালি। উলটোদিকে দীপ্তি করেন ১১০ বলে ৭৮ রান। শেষদিকে, হরমনপ্রীত কৌর(২০) ও বেদা কৃষ্ণামূর্তি-র (২৯) সৌজন্যে ৫০ ওভারের শেষে স্কোরবোর্ডে ভারতের রান দাঁড়ায় আট উইকেটে ২৩২। শ্রীলঙ্কান বোলারদের মধ্যে সবচেয়ে সফল উইরাক্কোডি। ২৮ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন তিনি।

[ছবিতে সাদা-কালো ক্যাপশন, রোনাল্ডোকে নিয়ে দু’ভাগ দুনিয়া]

২৩৩ রান তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার পেরেরার উইকেট হারায় শ্রীলঙ্কা। কিন্তু এরপর অপর ওপেনার হানসিকা ও জায়ানগানি দলের হাল ধরেন। কিন্তু নিয়মিত ব্যবধানে উইকেট পড়ায় এবং ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সৌজন্য রান তাড়া করতে মুশকিলে পড়েন শ্রীলঙ্কার ব্যাটসম্যান ব্যাটসম্যানরা। ইনিংস শুরু করেও বড় রান করতে পারেননি তাঁরা। একমাত্র মানোদারা সুরানগিকা অর্ধশতরান পূর্ণ করেন। ৭৫ বলে ৬১ রান করেন শ্রীলঙ্কান উইকেটকিপার ব্যাটসম্যানটি। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২১৬ রানে থামে লঙ্কাবাহিনী। যদিও শেষদিকে জয়ের জন্য শেষ চেষ্টা করেছিল শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। তবে অঘটন কিছু ঘটেনি। ভারতীয় বোলারদের মধ্যে ঝুলন গোস্বামী ও পুনম যাদব, দু’জনেই দু’টি করে উইকেট পেয়েছেন।

[জিএসটির প্রভাবে দাম কমল এই স্মার্টফোনগুলির]

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারানোর পর আরও একটি এশিয়ার দলকে হারাল ভারতের মেয়েরা। স্বভাবতই এই জয়ে খুশি টিম ইন্ডিয়া। তবে ফিল্ডিং নিয়ে ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে। কারণ এদিন বেশ কয়েকটি সহজ রানআউট ও স্টাম্পিংয়ের সুযোগ মিস হয়েছে। অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে যা সমস্যায় ফেলতেই পারে। এমনটাই মনে করছেন ক্রীড়া বিশেষজ্ঞরা। কিন্তু আর এদিনের জয়ে শেষ চারে যাওয়ার রাস্তাও পরিস্কার করে ফেললেন মিতালি-মন্দানারা। এরপর আগামী ৮ জুলাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

[সমুদ্র সৈকতে ভেসে উঠল চোখ-মুখহীন প্রাণীর মৃতদেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement