BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দল বদলেও স্বস্তি নেই বিরাটদের, প্রথম দিনই চালকের আসনে প্রোটিয়ারা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 13, 2018 3:46 pm|    Updated: January 13, 2018 3:48 pm

An Images

দক্ষিণ আফ্রিকা: ২৬৯/৬ (মারক্রাম-৯৪, আমলা-৮২ অশ্বিন-৯০-৩)

ভারত:

প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউল্যান্ডস টেস্টে তিনিই ছিলেন টিম ইন্ডিয়ার সর্বোচ্চ উইকেটগ্রাহক। আটটি উইকেট ঝুলিতে ভরে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন-আপকে একাই সজোরে ধাক্কা দিয়েছিলেন। আর অদ্ভুতভাবে দ্বিতীয় টেস্টে তিনিই দলের বাইরে। ভুবনেশ্বর কুমারকে কেন ছেঁটে ফেলা হল, এ প্রশ্নের উত্তর পাওয়া যাচ্ছে না। কিন্তু তাঁকে বাদ দিয়ে যে ফল ভাল হল না, সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনই তা স্পষ্ট। ইনিংস শুরুর দিনই নিজেদের বেশ সুবিধাজনক জায়গাতে রাখল প্রোটিয়াবাহিনী।

[দ্বিতীয় টেস্টের দল নির্বাচনে চরম অসন্তুষ্ট সানি, কটাক্ষ বিরাটকে]

বিরাট কোহলির মাথায় ঠিক কী ঘুরছে বলা মুশকিল। অজিঙ্ক রাহানের নাম বারবার উঠে আসা সত্ত্বেও তাঁকে প্রথম একাদশে না রাখার মতো বড় সিদ্ধান্ত নিয়েছেন। ধাওয়ান-ঋদ্ধিকে বসিয়ে লোকেশ রাহুল ও পার্থিব প্যাটেলের অন্তর্ভুক্তিতে ভারতীয় ব্যাটিংয়ের হতশ্রী চেহারা ফিরবে কিনা, তা সময় বলবে। তবে উইকেটের পিছনে এদিন ভারতীয় সমর্থকদের বিরাগভাজনই হলেন প্যাটেল। আমলার ক্যাচ মিস করে জীবনদান দিলেন। আর সেই সুযোগকে ভরপুর কাজে লাগিয়ে ৮২ রানের লম্বা ইনিংস খেলে ফেললেন প্রোটিয়া ব্যাটসম্যান। বড় ইনিংস খেলা থেকে আটকানো গেল না মারক্রামকেও। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও দলকে ভাল জায়গা পৌঁছে দিলেন এই ওপেনার। ম্যাচের আগে সেঞ্চুরিয়নের পিচ বাউন্সি হবে বলেই খবর ছিল। তবে সেখানে কামাল করলেন অশ্বিন। এই অশ্বিনকেও বসানোর চিন্তা-ভাবনা যদিও চলছিল। তবে শেষমেশ তা হয়নি। কিন্তু কিংবদন্তি সুনীল গাভাসকরও ভুবিকে বসানোর বিষয়টি কিছুতেই মেনে নিতে পারছেন না। তাঁর মতে, ইশান্তকে সুযোগ দেওয়ার ইচ্ছে হলে তাঁকে বুমরাহ বা শামির পরিবর্তে আনা যেতেই পারত। কিন্তু ভুবিকেই কেন খেসারত দিতে হল?

কেপটাউনে ২৮৬ রানে প্রোটিয়াদের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল। সেখানে সেঞ্চুরিয়নে প্রথম দিনই দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে ২৬৯ রান। হাতে এখনও চারটে উইকেট। অর্থাৎ ভারতীয় ব্যাটসম্যানদের জন্য যে এবার লড়াইটা আরও কঠিন, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন নেই। ফিল্যান্ডার, রাবাডা, মর্কেলরা যে ফর্মে রয়েছেন, সেখানে উইকেটে টিকে থেকে বড় রানের ইনিংস না খেলতে পারলে এখানেই সিরিজ হাতছাড়া হওয়া নিশ্চিত হয়ে যাবে। তখন হয়তো দল বাছাই নিয়ে ভারত নেতার আফসোস করা ছাড়া আর কোনও উপায় থাকবে না।

[আজহারের উপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নিল বিসিসিআই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement