১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাটদের হারাতে ১০০ শতাংশ দিতে হবে অস্ট্রেলিয়াকে: ফিঞ্চ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 26, 2017 1:57 pm|    Updated: September 26, 2017 1:57 pm

India a tough opponent to beat, says Australia’s Aaron Finch

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে সিরিজ হাতছাড়া। তার উপর চোট আঘাত। সব মিলিয়ে চতুর্থ একদিনের ম্যাচের আগে প্রবল সমস্যায় অস্ট্রেলিয়া। এবং সমস্যার কথা স্বীকারও করে নিচ্ছেন অ্যারন ফিঞ্চ। তিনি জানিয়েছেন, ভারতকে হারাতে হলে তাঁদের একশো শতাংশ উজাড় করে দিতে হবে। তা না হলে জয়ের স্বপ্ন দেখা বৃথা।

[পর্নস্টারকে হেনস্তার অভিযোগ থেকে মুক্তি পেলেন ওয়ার্ন]

তিনি বলেন, “আমরা খারাপ খেলছি না। কিন্তু মাঠে নেমে যে মানসিকতা দেখানোর প্রয়োজন সেটা দেখাতে ব্যর্থ হচ্ছি। যে সুযোগগুলি পাচ্ছি, সেগুলিকে কাজে লাগাতে হবে। তা না হলে জয় পাওয়াটা অলীক স্বপ্ন। সিরিজের প্রথম দুটি ম্যাচে আমাদের সামনে জেতার সুযোগ এসেছিল। কিন্তু তা হাতছাড়া করেছি। ভারতকে ম্যাচে ফিরে আসার সুযোগ করে দিয়েছি আমরাই। বিরাটদের বিরুদ্ধে যদি আমরা একশো শতাংশ দিতে না পারি, তা হলে জেতার আশা করাটা উচিত নয়।” তিনি আরও জানিয়েছেন, ভারতকে হারানোর জন্য ৯০ শতাংশ মোটেই যথেষ্ট নয়। তাঁর বক্তব্য, “ভারতের মাটিতে ভারতকে হারাতে হলে সেরা পারফরম্যান্সই করতে হবে। মাথায় রাখতে হবে, ওরা এখন বিশ্বের একনম্বর দল। আমাদের সঙ্গে ভারতের শক্তির একটা পার্থক্য দেখা যাচ্ছে। যা বিরাটরা প্রমাণ করে ছাড়ছেন। যদি পার্থক্যটা আমরা মেটাতে পারি তা হলে জয় আসবেই। এটাই আমাদের এখন লক্ষ্য।”

এদিকে, বেঙ্গালুরুতে পরের ম্যাচ বৃহস্পতিবার। কিন্তু সেখানেও বৃষ্টি তাড়া করে বেড়াচ্ছে দুটো দলকে। আগামী দু’দিনও বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এমনিতেই এই সিরিজের শুরু থেকে বৃষ্টির বাধা চলছে। চেন্নাই, কলকাতা, ইন্দোরের পর বেঙ্গালুরুতেও একইভাবে ম্যাচের আগে বৃষ্টির আশঙ্কা রয়েছে। চিন্নাস্বামী স্টেডিয়ামে অবশ্য কাটিং-এজ টেকনোলজির ব্যবহার করা হচ্ছে। এতে ভারী বৃষ্টির পরও দ্রুত খেলা শুরু করা যাবে। এদিকে, অগার না থাকায় সিরিজের শেষ দুই ম্যাচে অ্যাডাম জাম্পার খেলা মোটামুটি নিশ্চিত। জাম্পাকে ইন্দোর ম্যাচে না খেলিয়ে প্রশ্নের মুখে পড়েছিলেন স্টিভ স্মিথ। কারণ অগার হার্দিক পাণ্ডিয়ার হাতে বেধড়ক ঠেঙানি খেয়েছেন।

[বড়পর্দায় আসছে মিতালি রাজের জীবনযুদ্ধের কাহিনী]

সিরিজে ০-৩ পিছিয়ে দল। এই পরিস্থিতিতে স্মিথ স্বীকার করছেন, এখান থেকে মোটিভেশন ফিরে পাওয়া কঠিন। তার উপর আবার সামনে অ্যাসেজ রয়েছে। ইন্দোরে স্মিথকে প্রশ্ন করা হয়েছিল যে, এই হারের প্রভাব সেখানেও পড়বে কি না? তবে অজি অধিনায়ক প্রশ্নটা এড়িয়ে যান এই বলে যে, সেটা অন্য ফরম্যাটের ক্রিকেট। কিন্তু এও মেনে নিয়েছেন, পরপর হার চাপে ফেলে দিয়েছে। যদিও গত ম্যাচের পর যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমারের প্রশংসা করে স্মিথ বলেন, এই দু’জন এখন সেরা ডেথ বোলার। তবে তাঁর খারাপ লাগছে এটা ভেবে যে, বারবার দল জেতার মতো অবস্থায় থেকেও হেরে যাচ্ছে।

[জানেন, ইন্দোরের ম্যাচ জিতে ধোনির কোন রেকর্ডটি ছুঁলেন বিরাট?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে