BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ধোনি-কেদার জুটিতে ধরাশায়ী অস্ট্রেলিয়া, দুরন্ত জয় ভারতের

Published by: Sulaya Singha |    Posted: March 2, 2019 9:41 pm|    Updated: March 2, 2019 9:46 pm

India beats Australia in 1st ODI

অস্ট্রেলিয়া: ২৩৬/৭ (খোয়াজা- ৫০, ম্যাক্সওয়েল- ৪০)
ভারত: ২৪০/৪ (ধোনি-৫৯* কেদার-৮১*)
৬ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে হারের পর প্রাক্তন অজি তারকার কটাক্ষের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। বীরেন্দ্র শেহওয়াগের বেবিসিটিং বিজ্ঞাপনের পালটা দেন প্রাক্তন অজি ক্রিকেটার ম্যাথিউ হেডেন। একটি বিজ্ঞাপনে তিনি বলেন, “বেবিসিটিং আমরাও করতে পারি।” বেশ দৃঢ় কণ্ঠেই এমন বিজ্ঞাপনকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন গৌতম গম্ভীর। বলেন, ভারতীয় ‘বেবি’রা নতুন ওয়ানডে ডাইপার পরে রয়েছেন। একটু দুধের গুঁড়ো যেন অজিরা বাঁচিয়ে রাখে। দলের বাইরে থেকেও গম্ভীর ভালই জানেন, ওয়ানডে-তে কী ভয়ংকর মেজাজে রয়েছেন ধোনি-কোহলিরা। আর হায়দরাবাদের বাইশ গজে গম্ভীরকেই সঠিক প্রমাণিত করলেন তাঁরা। দুরন্ত জয় দিয়ে টি-টোয়েন্টিতে হারের হতাশা মুছে ফেলল কোহলি অ্যান্ড কোং।

[আইপিএলের ক্যামেরার পিছনের খবর এবার ওয়েবসিরিজে]

বিশ্বকাপ দোরগোড়ায়। সর্বশেষ রিহার্সাল চলছে ভারতের। এমন পরিস্থিতিতে অন্তত ঘরের মাঠে কোনও ভুল করতে চান না তাঁরা। দুর্দান্ত ব্যাটিং ও বোলিংয়ের প্রদর্শনে বাকি দলগুলিকে সে বার্তাই দিয়ে রাখলেন শামি-ধোনিরা। কুলদীপ-কেদার স্পিন জুটি তো বটেই এদিন বাইশ গজে আগুনে বোলিং করলেন শামি ও জশপ্রিত বুমরাহও। দুটি করে উইকেট তুলে নিলেন দু’জন। কিন্তু শনিবার বাকি সকলকে পিছনে ফেলে আলোচনার কেন্দ্রে উঠে এলেন কেদার যাদবই। হাত ঘুরিয়ে একটা উইকেট তো নিলেনই, সেই সঙ্গে তাঁর অনবদ্য ব্যাটিংয়েই একসময় কঠিন হয়ে ওঠা ম্যাচ অনায়াসেই জিতে নিল ভারত। ন’টি চার ও একটি ছক্কা হাঁকিয়ে দুরন্ত ৮১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি। আর উলটো দিকে দাঁড়িয়ে তাঁকে লাগাতার আত্মবিশ্বাস জোগালেন দলের সবচেয়ে বড় ভরসা মহেন্দ্র সিং ধোনি। একসময় একশো রানের মধ্যেই যখন চারটে উইকেট খুইয়ে বসে ভারত, তখন চিন্তার ভাঁজ পড়ে যায় কোহলির কপালে। কিন্তু গুমোট পরিস্থিতিতে স্বস্তির হাওয়া বইয়ে দিলেন ক্যাপ্টেন কুল। নিজের সেই চেনা ফিনিশারের ছন্দেই শেষ করলেন খেলা। তাঁর উপস্থিতি যে দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ, তা ফের প্রমাণিত। বিশ্বকাপে যে মাহি ছাড়া টিম ইন্ডিয়া অসম্পূর্ণ, তা বলাই বাহুল্য।

এদিন শুরুতে ধাওয়ান শূন্য় রানে ফিরলে রোহিত (৩৭) ও কোহলি (৪৪) হাল ধরেন। আর তাঁরা আউট হওয়ার পর ধোনি-যাদবের অসাধারণ পার্টনারশিপের সাক্ষী থাকল হায়দরাবাদ। দুই ব্যাটসম্যানে ভর করেই জয় দিয়ে ওয়ানডে সিরিজের খাতা খুলল ভারত। আর এই জয়ই যে গোটা শিবিরের জোশ ‘হাই’ করে দিল, তা আর বলার অপেক্ষা রাখে না।

[ভারতীয় দলের নতুন জার্সির এই বিষয়টি জানলে আপনার গর্ববোধ হবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে