১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিতের দাপুটে সেঞ্চুরিতে শেষ ওয়ানডেতে ধরাশায়ী অস্ট্রেলিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 1, 2017 3:04 pm|    Updated: October 1, 2017 3:44 pm

India beats Australia in 5th ODI by 7 wickets

অস্ট্রেলিয়া: ২৪২/৯ (ওয়ার্নার- ৫৩, স্টোইনিস- ৪৬)

ভারত: ২৪৩/৩ (রোহিত- ১২৫, রাহানে-৬১)

৭ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুতে টিম ইন্ডিয়ার অবস্থা অনেকটা পথ চলতে চলতে সামান্য হোঁচট খাওয়ার মতোই হয়েছিল। স্বাভাবিক ছন্দে ফিরতে তাই খুব একটা সময় লাগেনি। নাগপুরে ফের স্বমহিমায় ধরা দিল বিরাট অ্যান্ড কোম্পানি। লক্ষ্য ছিল ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে হারানো শীর্ষস্থান ফিরে পাওয়া। রবিবাসরীয় নাগপুরে পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচ জিতে সেই লক্ষ্যই পূরণ হল টিম ইন্ডিয়ার। দিনের শেষে হয়তো আফশোস একটাই। ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশটা করা হল না।

শ্রীলঙ্কা পিছিয়ে থাকা দল। এমনকী আগামী বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জন করতে পারবে কিনা, তা নিয়েও ছিল সন্দেহ। সেই শ্রীলঙ্কাকে তাদের মাটিতেই হোয়াইটওয়াশ করেও ক্রিকেটপ্রেমী এবং বিশেষজ্ঞদের মন হয়তো পুরোপুরি জয় করতে পারেনি শাস্ত্রী-বিরাট জুটি। কোচ বদলের ডামাডোলের মধ্যেই রব উঠেছিল, অস্ট্রেলিয়া সিরিজই আসল অগ্নি-পরীক্ষা। বলা বাহুল্য, নিন্দুকদের যোগ্য জবাব দিয়ে সেই পরীক্ষাতেও শেষমেশ লেটার মার্কস নিয়ে পাস করলেন ভারতীয় দলের কোচ। তবে সিরিজ জয়ের সব কৃতিত্ব দলকেই দিচ্ছেন শাস্ত্রী।

[ডাচ সুন্দরীর শরীর নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন এই পাক ক্রিকেটার]

উৎসবের মরশুম। দুর্গাপুজোর বিসর্জন থেকে দশেরা, মহরম। তার উপর ছুটির দিন। তাই ক্রিকেট থেকে অনেকেই মুখ ফিরিয়ে উৎসবের আনন্দে গা ভাসিয়েছিলেন। কিন্তু রোহিত শর্মা যেন ক্রিকেটপ্রেমীদের ফের টিভির পর্দার সামনে বসতে বাধ্য করলেন। সম্প্রতি তাঁর ফর্ম নিয়ে উঠছিল প্রশ্ন। কিন্তু এদিন ফের জ্বলে উঠল তাঁর ব্যাট। কেরিয়ারের ১৪ তম সেঞ্চুরি হাঁকিয়ে বুঝিয়ে দিলেন মণীশ, পাণ্ডিয়াদের ভিড়ে তিনি হারিয়ে যাননি। নাগপুরের দর্শকদের দুর্দান্ত ক্রিকেট উপহার দিলেন মুম্বইকর। সেই সঙ্গে দেশের মাটিতে ওয়ানডেতে দ্রুততম দু’হাজার রানও করে ফেললেন। তাঁর ইনিংসের সঙ্গী হয়ে জয়কে আরও সহজ করে দিলেন অজিঙ্ক রাহানে ও বিরাট কোহলি। এদিন নেতা হিসেবে একদিনের ক্রিকেটে দ্রুততম দু’হাজার রানের নজির গড়লেন ক্যাপ্টেন কোহলি।

টানা তিন ম্যাচে হার অস্ট্রেলিয়ার। সিরিজ হাতছাড়া। তারপর ভারতের মাটিতে এসেছিল একমাত্র জয়। কিন্তু সে আনন্দও বেশ ক্ষণস্থায়ী। আত্মবিশ্বাস ফিরে পেতে না পেতেই তা ফের কেড়ে নিলেন অক্ষর প্যাটেল, রোহিত শর্মারা। স্লো পিচে ভারতীয় বোলিংয়ের সামনে প্রথমে ব্যাট করার কোনও অ্যাডভান্টেজই পেলেন না ওয়ার্নার, স্মিথরা। শুরুটা যদিও মন্দ করেনি অজি টপ-অর্ডার। কিন্তু ফিঞ্চ ও অধিনায়ক স্মিথ ফিরে যেতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল ক্যাঙারুবাহিনী। ফল যা হওয়ার তাই হল। ২৫০ রানের আগেই শেষ অজি ইনিংস। ওয়ার্নার, হ্যান্ডসকম্ব এবং হেডের মূল্যবান উইকেট তুলে নেন অক্ষর প্যাটেল। ওয়ানডেতে মধুরেণ সমাপয়েত করে ম্যাচের সেরা হলেন রোহিত। এবার টি-টোয়েন্টিতে স্মিথবাহিনীকে ধরাশায়ী করাই পাখির চোখ ভারতের।

[নগ্ন হয়ে চুটিয়ে রাগবি খেললেন মহিলা তারকারা, জানেন কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে