২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রথম ওয়ানডেতেই শ্রীলঙ্কাকে হেলায় হারাল টিম ইন্ডিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 20, 2017 2:54 pm|    Updated: August 20, 2017 3:28 pm

India beats Sri Lanka by 9 wickets in the 1st ODI

শ্রীলঙ্কা: ২১৬ (ডিকওয়েলা-৬৪)

ভারত: ২২০/১ (ধাওয়ান-১৩২* কোহলি-৮২*)

৯ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টে হোয়াইটওয়াশ হয়ে গিয়েছে। ওয়ানডে সিরিজের ভবিষ্যদ্বাণীও ইতিমধ্যেই করে ফেলেছেন প্রাক্তনরা। শ্রীলঙ্কার ওয়ানডে দলের প্রশংসা হলেও দুর্দান্ত ফর্মে থাকা টিম ইন্ডিয়ার বিরুদ্ধে যে সিরিজ জয় সম্ভব নয়, সে বিষয়ে নিশ্চিত প্রায় সকলেই। তাঁদের ভবিষ্যদ্বাণীই যেন সত্যি হতে চলেছে। রবিবাসরীয় ডাম্বুলায় সেদিকেই একধাপ এগোল বিরাটবাহিনী।

[সাদার্নকে হারিয়ে কলকাতা লিগে জয়ের ধারা বজায় রাখল মহামেডান]

জিততেই যেন মাঠে নেমেছিলেন ধাওয়ান-ধোনিরা। ১২৭ বল বাকি থাকতেই অ্যাঞ্জেলো ম্যাথিউ-মালিঙ্গাদের পরাস্ত করে প্রথম ওয়ানডে পকেটে পুরে ফেলল ভারতীয় দল। নয় উইকেটে ম্যাচ জিতল তারা। ২০০ রানের বেশি তাড়া করতে নেমে সবচেয়ে কম ওভার খরচ করে ম্যাচ জয়ের রেকর্ডও এদিন করে ফেললেন বিরাটরা। সৌজন্যে সেই কারিগর যিনি শ্রীলঙ্কার মাটিতেই শ্রীলঙ্কাকে প্রথমবার হোয়াইটওয়াশ করার নেপথ্যেও উজ্জ্বলভাবে ধরা দিয়েছিলেন। হ্যাঁ। শিখর ধাওয়ান। টানা দুটি টেস্টে সেঞ্চুরির পর এদিনও তাঁর ব্যাটে ঝড় উঠল। যে ঝড়ে উড়ে গেলেন মালিঙ্গা-পেরেরারা। দুর্দান্ত ১৩২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন। তাঁর জন্যই যেন জয়ের কাজটা বেশি সহজ হয়ে গিয়েছিল। আর ধাওয়ানের যোগ্য সঙ্গী হয়ে উঠলেন ক্যাপ্টেন কোহলি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানের খরা কাটিয়ে তিনিও এদিন ৭০ বলে ৮২ রানের (অপরাজিত) ইনিংস খেললেন। হাঁকালেন দশটি চার ও একটি ছয়। তবে চোট সারিয়ে দলে ফিরে এদিন ব্যর্থ রোহিত। তবে এদিন দর্শকদের নজর ছিল মহেন্দ্র সিং ধোনির দিকে। তাঁকে যদিও ব্যাট হাতে নামতেই হল না।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে যদিও শুরুটা মন্দ করেনি লঙ্কাবাহিনী। ডিকওয়েলা ও গুনাথিলাকার পার্টনারশিপে জমে উঠেছিল লড়াই। ৭৪ রানের পার্টনারশিপও তৈরি করেন তাঁরা। কিন্তু ৬৪ রানে ডিকওয়েলকে ফিরিয়েই লঙ্কার ব্যাটিংয়ে বড় ধাক্কা দেন কেদার যাদব।  তারপরই ঘরের দলের ব্যাটিং লাইন-আপে ভাঙন ধরতে শুরু করে। এক উইকেটে ৭৪ রানের পর আরও ১০৪ করতে গিয়ে মোট সাতটা উইকেট খুইয়ে বসে তারা। অক্ষর প্যাটেল, কেদার যাদব, চহেল, বুমরাদের ঝোড়ো বোলিংয়ের সামনে আর টিকতে পারেননি টেল-এন্ডাররা। তিনটি উইকেট তুলে নেন প্যাটেল। ২১৬ রানে গুটিয়ে যাওয়া শ্রীলঙ্কা এমনিতে আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছিল। তাই জয় এল অনায়াসে। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে হারের মধুর প্রতিশোধও নিল মেন ইন ব্লু।

[ফের একসঙ্গে ‘বিরুষ্কা’, নেটদুনিয়ায় ভাইরাল তাঁদের এই ছবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে