৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চলা টেস্ট সিরিজের প্রথম দু’টি ম্যাচের পিচ নিয়ে আন্তর্জাতিক মহলে ইতিমধ্যেই যথেষ্ট সমালোচনা হয়েছে। কিন্তু রাঁচিতে অনুষ্ঠিত তৃতীয় টেস্টের পিচ যেন কিছুটা হলেও আলাদা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪৫১ রানের জবাবে বড় রানের দিকে এগোচ্ছে ভারতও। দ্বিতীয় দিনের শেষে ভারতের রান এক উইকেটে ১২০। ক্রিজে রয়েছেন মুরলি বিজয়(৪২) ও চেতেশ্বর পূজারা (১০)। টিম ইন্ডিয়া পিছিয়ে ৩৩১ রানে। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, পিচে বড় কোনও পরিবর্তন না হলে বা কোনও অঘটন না ঘটলে রাঁচিতে রান পাবেন ভারতীয় ব্যাটসম্যানরাও।

[জুনিয়র ফুটবল বিশ্বকাপের সাংগঠনিক কমিটির সহ-সভাপতি হলেন বাবুল সুপ্রিয়]

শুক্রবার ভারতের প্রথম ইনিংসের শুরুটা ভাল করেছিলেন দুই ওপেনার লোকেশ রাহুল এবং মুরলি বিজয়। প্রথম উইকেটে ৯১ রান যোগ করেন তাঁরা। তবে অর্ধশতরান করলেও সেটিকে শতরানে পরিণত করতে ব্যর্থ হলেন রাহুল। প্যাট কামিন্সের বলে ৬৭ রানে আউট হয়ে যান তিনি। অজি পেসারের আচমকা লাফিয়ে ওঠা বলে ম্যাথুউ ওয়েডকে সহজ একটি ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। যদিও এরপরে আর কোনও উইকেট পড়েনি কোহলিদের।

[সিবিআইকে নারদ কাণ্ডের তদন্ত করার নির্দেশ দিল হাই কোর্ট]

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে আগের দিনের অপরাজিত দুই অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যেতে থাকেন। ম্যাক্সওয়েল জীবনের প্রথম টেস্ট শতরানও করেন এদিন। যদিও ১০৪ রানে তাঁকে প্যাভিলিয়নে পাঠান রবীন্দ্র জাদেজা। সেই সঙ্গে ভাঙেন পঞ্চম উইকেটে স্মিথ-ম্যাক্সওয়েলের ১৯১ রানের পার্টনারশিপও। উল্টোদিকে অবশ্য সাবলীলভাবেই ব্যাট করতে থাকেন অজি অধিনায়ক। পরের দিকের ব্যাটসম্যানদের নিয়ে অস্ট্রেলিয়ার রানকে ৪৫০-এর গণ্ডি পার করে দেন। শেষ পর্যন্ত ১৭৮ রানে অপরাজিত থাকেন স্মিথ। এই সময় তাঁকে যোগ্য সঙ্গত দেন ওয়েড (৩৭) ও স্টিভ ও’কিফ (২৫)।

[করাচিতে নিখোঁজ দুই ভারতীয় মৌলবী, পাকিস্তানের কাছে তথ্য চাইল ভারত]

এদিকে, ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল রবীন্দ্র জাদেজা। ৪৯.৩ ওভারে ১২৪ রান দিয়ে পাঁচ উইকেট পেয়েছেন তিনি। এছাড়া উমেশ যাদব তিনটি ও অশ্বিন একটি উইকেট পেয়েছেন। যা পরিস্থিতি, তৃতীয় দিনের খেলার ওপরেই অনেকটা নির্ভর করবে ম্যাচের ভাগ্য।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং